নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০১৯, ২৪ আশ্বিন ১৪২৬, ৯ সফর ১৪৪১
সম্রাটকে চিকিৎসার জন্য দেশের বাইরে নেয়ার দাবি আইনজীবীদের
স্টাফ রিপোর্টার
ক্যাসিনোবিরোধী অভিযানে গ্রেফতার যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নিয়ে যাওয়ার দাবি জানিয়েছেন তার আইনজীবীরা। তারা বলছেন, সম্রাটের শারীরিক অবস্থা সংকটাপন্ন। তার হৃদযন্ত্রে পেসমেকার বসানো প্রয়োজন। বরাবরই দেশের বাইরে চিকিৎসা নেয়া সম্রাটকে তাই তারা চিকিৎসার জন্য বিদেশে নেয়ার দাবি জানান। গতকাল মঙ্গলবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে (এনআইসিভিডি) চিকিৎসাধীন সম্রাটকে দেখতে এসে তারা সাংবাদিকদের এ কথা বলেন। সম্রাটের বিরুদ্ধে দায়ের করা মামলাগুলোর প্রধান আইনজীবী হিসেবে আদালতে লড়বেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের আইন সম্পাদক ও সুপ্রিম কোর্টের আইনজীবী আফরোজা শাহনাজ পারভীন হীরা। তিনি সাংবাদিকদের বলেন, আজ আমরা আমাদের ক্লায়েন্ট ইসমাইল চৌধুরী সম্রাটকে দেখতে এসেছিলাম। কিন্তু আমাদের দেখতে দেয়া হয়নি। হীরা বলেন, তার (সম্রাট) শারীরিক অবস্থা অনেক খারাপ। গত ১০ সেপ্টেম্বর তার হার্টে পেসমেকার লাগানোর জন্য দেশের বাইরে যাওয়ার কথা ছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ১৪ সেপ্টেম্বর একটি অনুষ্ঠান থাকায় তিনি যেতে পারেননি। পরবর্তী সময়ে দেশের পরিস্থিতি আপনারা সবাই জানেন। তাকে তো গ্রেফতারই করা হলো। সম্রাটের এই আইনজীবী বলেন, গত সোমবার আমরা তার সাথে দেখা করতে জেলগেটে গিয়েছিলাম। সেখানে অনেক প্রসিডিউর মেইনটেইন করে অনেক কষ্টের পর তার সাথে দেখা করতে দেয়া হয়েছিল। আমরা দেখতে পেয়েছি, তার শারীরিক কন্ডিশন ভীষণ খারাপ ছিল। দূর থেকেই উনি বলছিলেন, তার বুকে ব্যথা। তিনি খুবই অসুস্থ। আফরোজা শাহনাজ পারভীন হীরা বলেন, তিনি (সম্রাট) প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবি করেছেন, তাকে উন্নত চিকিৎসার জন্য যেন দেশের বাইরে পাঠানো হয়। তিনি সবসময় দেশের বাইরে চিকিৎসা নিয়েছেন। আমরাও দাবি করছি, তাকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেয়া হোক।

পুলিশ জানিয়েছে, আদালতে ইসমাইল হোসেন চৌধুরীর রিমান্ড আবেদন করবে তারা। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে সম্রাটের আইনজীবী হীরা বলেন, আগে তো তার সুস্থতা। রাষ্ট্রের কাছে আমাদের দাবি থাকবে, আগে উনি সুস্থ হয়ে ফিরে আসুক। তারপর না হয় রিমান্ডের আবেদন করা যাবে। এমনকি তাকে যদি জেলগেটেও জিজ্ঞাসাবাদ করা হয়, সেখানেও আইনজীবীর উপস্থিতিতে এবং সুস্বাস্থ্যের দিকে নজর রেখেই যেন তা করা হয় আমরা এটুকু অনুরোধ রাখব সবার প্রতি।

সম্রাটের চিকিৎসায় ৭ সদস্যের মেডিকেল বোর্ড: বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ছয় মাসের কারাদ- পাওয়া সদ্য বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের চিকিৎসায় সাত সদস্যের মেডিকেল বোর্ড গঠন করেছে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউশন কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার বিকেল ৩টায় সম্রাটের চিকিৎসার পরবর্তী ফলোআপ রিপোর্টের বিষয়ে সাংবাদিকদের এ তথ্য জানান হাসপাতালের পরিচালক ডা. আফজালুর রহমান। তিনি বলেন, সকাল থেকে সম্রাটের যেসব পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে সেগুলোর রিপোর্ট পজেটিভ। তবে তিনি যেহেতু হৃদরোগে আক্রান্ত তাই আমরা এ ধরনের রোগীদের ২৪ ঘণ্টা ফলোআপে রাখি। সে হিসেবে বুধবার (৯ অক্টোবর) সকালে তার বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। এখনো তার শারীরিক অবস্থা স্থিতিশীল। শঙ্কার কোনো কারণ নেই। তিনি বলেন, তার চিকিৎসায় ইতোমধ্যে আমরা সাত সদস্যের মেডিকেল বোর্ড গঠন করেছি। মেডিক্যাল বোর্ডের প্রধান হিসেবে আমি থাকছি। মেডিক্যাল বোর্ডের বাকি সদস্যরা হলেন প্রফেসর মীর জামাল উদ্দিন, অ্যাসোসিয়েট প্রফেসর মহসিন আহমেদ, প্রফেসর নাসির উদ্দিন, প্রফেসর কাজী আবুল আজাদ, প্রফেসর আশরাফুল হক সিয়াম ও সার্জারি ডিপার্টমেন্টের প্রধান রাম পদ সরকার।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ২
ফজর৩:৪৪
যোহর১১:৫৭
আসর৪:৩৬
মাগরিব৬:৪৫
এশা৮:০৮
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৭৩৮৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.