নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০১৯, ২৪ আশ্বিন ১৪২৬, ৯ সফর ১৪৪১
আবরার ভিন্নমত দমনের শিকার
ছৈয়দ আন্ওয়ার
বুয়েট ছাত্র আবরার প্রখর মেধার স্বাক্ষর, প্রতিভার আকর। সুন্দর স্বপ্ন নিয়ে বেড়ে উঠেছিল শান্ত প্রকৃতির আবরার। বুয়েটসহ ঢাকা বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজে ভর্তির যোগ্যতা অর্জন করে সে তার তীক্ষ্ন মেধার স্বাক্ষর রেখেছে। সে শুধু তার মা-বাবার সুখ-স্বপ্ন, আশার সঞ্চারই ছিল না। নিঃসন্দেহে সে ছিল দেশের সম্পদ। যে কারণে তাকে নিষ্ঠুরভাবে মেরে ফেলা হলো সেই স্ট্যাটাসে তার গভীর দেশপ্রেমের পরিচয় পাওয়া যায়। তার নির্মম, নির্দয়, নৃশংস মৃত্যু তাকে চিরস্মরণীয় করে রাখবে। কিন্তু তারা চেয়ে বড় প্রশ্ন হলো_ তাকে এভাবে জীবন দিতে হলো কেন? কেউ স্বাধীন মতামত প্রকাশ করলেই কি তাকে নির্মমভাবে মেরে ফেলা হবে? এটা কি কোনো স্বাধীন দেশের সাথে যায়?

দুঃখজনক যে, প্রতিটি গণমাধ্যমে জোরেশোরে ফলাও করে প্রতিষ্ঠা করার ব্যাকুল চেষ্টা চলছে যে, আবরারের বাপ-দাদাসহ সবাই আওয়ামী লীগের সমর্থক হওয়া সত্ত্বেও কেন আবরারকে শিবির কর্মী সন্দেহে মেরে ফেলা হলো? তাহলে কী দাঁড়াল? আওয়ামী লীগ সমর্থক না হলেই তাকে মেরে ফেলা হবে? দেশের কল্যাণ ভাবনায় কোনো কথাই বলা যাবে না? এটা কি কোনো স্বাধীন গণতান্ত্রিক দেশের প্রেক্ষাপট?

আরো দুঃখের বিষয় হলো_ ছয় ঘণ্টা যাবৎ চলেছে পাশবিক এই নৃশংসতা। অথচ এই দীর্ঘ সময়ে হল প্রভোস্ট কিছুই জানতে পারলো না? তাহলে পুলিশ আসলো কিভাবে? আর এতবড় একটি মর্মান্তিক মৃত্যুতে বুয়েটের উপাচার্য নীরব কেন? দেশে ভিন্নমত দমনে নির্মম হত্যাকা-তে দেশের শীর্ষ পর্যায়ের নীরব ভূমিকা জনমনে এক অজানা শঙ্কার উদ্রেক করে বৈকি?

পুনশ্চ: আর কত অপমৃত্যু দেখতে হবে আমাদের? এক সময় ভুলে যায় সবাই। উঠে আসে আরেকটি লাশের গল্প। এভাবেই কি চলতে থাকবে?
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুলাই - ১২
ফজর৩:৫২
যোহর১২:০৪
আসর৪:৪৪
মাগরিব৬:৫২
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১৯সূর্যাস্ত - ০৬:৪৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৮৩৬০.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.