নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১১ অক্টোবর ২০১৮, ২৬ আশ্বিন ১৪২৫, ৩০ মহররম ১৪৪০
সুনামগঞ্জে সরকারি রাস্তা কেটে সবজি খেত তৈরি
সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জ সদর উপজেলার রঙ্গারচর ইউনিয়নে বিরামপুর গ্রামে সরকারি রাস্তা কেটে সবজি খেত নির্মাণের অভিযোগ উঠেছে। এ নিয়ে গ্রামবাসীর মাঝে উত্তেজনা বিরাজ করছে। যে কোনো সময় অপ্রীতিকর ঘটনার আশঙ্কা বিরাজ করছে। এ ব্যাপারে আইনি পদক্ষেপ নিতে ইউএনও বরাবর অভিযোগ দাখিলের প্রস্তুতি নিচ্ছেন ভুক্তভোগীরা।

জানা যায়, বন্যার কবল থেকে ও যোগাযোগের সুবিধার্থে সাবেক ইউপি সদস্য আনোয়ার হোসেন পরবর্তীতে সদর আসনের এমপি পীর মিসবার বরাদ্দের টাকা দিয়ে ইউনিয়নের বিরামপুর গ্রামের গনী মিয়ার দোকান সংলগ্ন এলজিইডির রাস্তা হতে তালুকদার বাড়ি পর্যন্ত মাটি ভরাটের কাজ সম্পন্ন হয়। ইদানীং বিরামপুর গ্রামের জাহাঙ্গীর নামে এক ব্যক্তি জোরপূর্বক রাস্তার মাটি কেটে সবজি খেত নির্মাণের প্রস্তুতি সম্পন্ন করেছেন। সরজমিন গিয়ে দেখা যায়, রাস্তাটি ১৫ ফুট প্রস্থ তন্মধ্যে ৫ ফুটই তিনি মাটি কেটে মসৃণ করে প্রায় ১৫০ ফুট রাস্তা দখলে নিয়েছেন। রাস্তাটির এখন এমন দশা যে, বর্ষায় পানির ঢেউয়ে ভেঙে যাওয়ার মতো অবস্থা। এমনকি লাগোয়া কৃষি সম্প্রসারণ অধিদফতরের নির্মিত কালভার্টটিও রয়েছে ঝুঁকিতে। বিরামপুর গ্রামের সালা উদ্দিন, আব্দুল হাফিজ, আমীর আলী জানান, এই রাস্তায় পূর্বে পুকুরের মতো গর্ত ছিল। নৌকা দিয়ে যাতায়াত করতে হতো লোকজনের। গরু, ছাগল পর্যন্ত লোকজনের বাড়ি হয়ে আনা নেয়া করতে হতো।

এসব বিড়ম্বনায় কেউ কেউ অসহ্য হয়ে বাড়ি ছাড়া হওয়ার ইচ্ছাও পোষণ করেছিলেন। আমরা গ্রামবাসী ও জনপ্রতিনিধিদের অনেক কাকুতি মিনতি করে চলাচলের সুবিধার্থে একটি রাস্তা পেয়েছিলাম। কিন্তু গ্রামবাসীর অনুরোধ অমান্য করে জাহাঙ্গীর সরকারি রাস্তাটি কেটে দেয়ায় আবারো হুমকিতে রয়েছে গ্রামটি। এ ব্যাপারে জাহাঙ্গীরের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করতে চাইলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। ইউপি সদস্য আমীর আলী বলেন, আমি সরকারি রাস্তা কেটে নেয়ার কথাটি জেনেছি। বিষয়টি খতিয়ে দেখব।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২৩
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৯
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৭৫৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.