নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১১ অক্টোবর ২০১৮, ২৬ আশ্বিন ১৪২৫, ৩০ মহররম ১৪৪০
বগুড়ায় যাত্রীবাহী বাসে পেট্রল বোমা হামলা ও যুবদল নেতা গ্রেফতার
স্টাফ রিপোর্টার ও বগুড়া প্রতিনিধি
বগুড়া জেলায় একটি যাত্রীবাহী বাসে পেট্রল বোমা হামলা করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। পুলিশ বলছে, এই হামলায় ৩ জন যাত্রী গুরুতর আহত হয়েছে। পুলিশ কর্মকর্তারা ধারণা করছেন, ঢাকার একটি বিশেষ আদালতে ২১ আগস্ট গ্রেনেড হামলায় রায় ঘোষণার জের ধরেই এই হামলার ঘটনা ঘটেছে। পুলিশ ঐ ঘটনায় জড়িত সন্দেহে জেলা যুবদলের সহকারী কৃষিবিষয়ক সম্পাদক নুর মোহাম্মদকে (৩০)

ধাওয়া করে গ্রেফতার করেছে। আহতরা স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

জানা গেছে, গতকাল বুধবার ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে বিএনপি সরকারের সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর এবং সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনের বিরুদ্ধে মৃত্যুদণ্ড এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও হারিছ চৌধুরীসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদ-ের আদেশ দিয়েছে ঢাকার ঐ আদালত।

পুলিশ জানিয়েছে, গতকাল দুপুর দেড়টার দিকে নীলফামারী থেকে ঢাকাগামী নাবিল পরিবহণের একটি যাত্রীবাহী বাস হামলার শিকার হয়। বাসটি বগুড়ার শাহজাহানপুর উপজেলায় মহাসড়কে পৌঁছার পর এটির ওপর পেট্রল বোমা ছুড়ে মারা হয়। এ ঘটনায় কোচের দুই নারীযাত্রী আহত হয়েছেন। আহতরা স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। আহতরা হলেন- নীলফামারীর জলঢাকা উপজেলার শিমুলবাড়ী গ্রামের নজরুল ইসলামের স্ত্রী মুনিরা বেগম (৪০) ও সদর উপজেলার মোজাম্মেল হকের স্ত্রী আঞ্জুয়ারা বেগম (৫০)।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, নীলফামারী ছেড়ে আসা ঢাকাগামী নাবিল পরিবহণের একটি কোচ গতকাল বুধবার বেলা ১টার দিকে শাজাহানপুর উপজেলার সাজাপুর এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে টিএমএসএস পাম্পের সামনে পৌঁছলে ৮-১০ জন দুর্বৃত্ত প্রথমে কোচকে লক্ষ্য করে লাঠি নিক্ষেপ করে। এরপর তারা একটি পেট্রল বোমা নিক্ষেপ করলে সেটি কোচের মধ্যে গিয়ে পড়ে। সিটে আগুন ধরে গেলে যাত্রী মুনিরা বেগম ও আঞ্জুয়ারা বেগম আহত হন। কোচের চালক আসলাম ও শ্রমিকরা তাৎক্ষণিকভাবে আগুন নিভিয়ে ফেলেন। এ সময় টহল পুলিশ ধাওয়া করে শাজাহানপুরের মাঝিরাপাড়া গ্রামের খাজা মিয়ার ছেলে যুবদল নেতা নুর মোহাম্মদকে গ্রেফতার করে। কোচের যাত্রী নীলফামারীর সদর উপজেলার উত্তর বালাপাড়ার শামসুল ইসলামের মেয়ে আমিনা খাতুন (২৭) জানান, দুর্বৃত্তরা পেট্রল বোমা নিক্ষেপ করলে চালক কোচ থামিয়ে দেন। এরপর দুর্বৃত্তরা কোচ ভাঙচুর করে। তার সামনের সিটে আগুন ধরে গেলে তিনি সন্তানকে নিয়ে জানালা দিয়ে নেমে পড়েন। বগুড়ার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী জানান, ঢাকাগামী কোচে পেট্রল বোমা হামলায় দুই নারী যাত্রী সামান্য আহত এবং জড়িত সন্দেহে একজনকে গ্রেফতার করা হয়েছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৪
ফজর৫:১১
যোহর১১:৫৩
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩৪
সূর্যোদয় - ৬:৩২সূর্যাস্ত - ০৫:১২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩৪০৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.