নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ অক্টোবর ২০১৭, ২৭ আশ্বিন ১৪২৪, ২১ মহররম ১৪৩৯
ভারতের বড় জয়ে ঢাকায় শুরু এশিয়া কাপ
স্পোর্টস ডেস্ক
শাহরুখ-আমির-সালমান খানকে একসঙ্গে পর্দায় দেখলে বঙ্ অফিস যেমন কেঁপে ওঠে, ভারতীয় হকি দলটা ঠিক তেমনি কাঁপিয়ে দিল ঢাকাকে। রক্ষণে সরদার সিং, মাঝমাঠে মানপ্রীত সিং ও ফরোয়ার্ডে সুনিল সোমারপত; প্রতিপক্ষকে ধসিয়ে দিতে এই নামগুলোই তো যথেষ্ট! ঘটেছেও ঠিক তাই_জাপানের বিপক্ষে ভারতের ৫-১ গোলের বড় জয়ে ঢাকায় পর্দা উঠল এশিয়া কাপের।

রক্ষণভাগ জমাট রেখে কার্যকর 'কাউন্টার অ্যাটাক' গড়ার সুনাম আছে জাপানিদের। এই তো শেষ আজলান শাহ হকিতে ভারতকে কাঁপিয়ে দিয়েছিল জাপান। ৪-৩ গোলে হারলেও দুইবার ম্যাচে এগিয়ে ছিল 'সূর্যোদয়ের দেশ'টিই। কিন্তু ঢাকায় প্রতিরোধই গড়ে তুলতে পারেনি জাপান। দুই মিনিটেই সুনিল সোমারপতের গোলে এগিয়ে যায় ভারত। যদিও পরের মিনিটেই তানাকা কেন্তার হিট থেকে 'কানেক্ট' করে জাপানকে সমতায় ফিরিয়েছিলেন কিতাজাতো কেনজি। জাপানিজদের দাদাগিরি বলতে এ পর্যন্তই। ম্যাচে পরের গল্পটুকু শুধু ভারতীয়দের, যে গল্পে জোড়া গোল করে সবচেয়ে বড় ভূমিকা ভারতের হারমানপ্রীত সিংয়ের। ২১ মিনিটে ভারতের পক্ষে দ্বিতীয় গোলটি করেছেন ললিত উপাধা। ডান প্রান্ত থেকে শুয়ে পড়ে দুর্দান্ত 'রিভার্স ট্রাপিং'য়ে জাপানি গোলরক্ষককে বোকা বানিয়েছেন ললিত। ১১ মিনিট পরেই কোনাকুনি রিভার্সে ৩-১ করেছেন রামানদিপ সিং। তিন মিনিট পরেই পেনাল্টি কর্নার থেকে ৪-১ করেছেন হারমানপ্রীত সিং। পঞ্চম গোলটিও এসেছে হারমানপ্রীতের স্টিক থেকে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৬
ফজর৫:১২
যোহর১১:৫৪
আসর৩:৩৯
মাগরিব৫:১৭
এশা৬:৩৫
সূর্যোদয় - ৬:৩৩সূর্যাস্ত - ০৫:১২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩০৬৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.