নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ অক্টোবর ২০১৭, ২৭ আশ্বিন ১৪২৪, ২১ মহররম ১৪৩৯
সৌদি কিংডম এখন বিপজ্জনক অবস্থায় ২০৩৫
ছৈয়দ আন্ওয়ার
অপরাধের সাথে মিতালী করে কেউ টিকে থাকতে পেরেছে এমন নজির পৃথিবীতে নেই। অপরাধ জগতকে স্বাগত জানানো কিংবা ইন্ধনে সাড়া দেয়াও অপরাধের শামিল। সৌদি আরব একের পর এক অস্ত্র কিনে অপরাধের ক্ষেত্র তৈরিতে অহগ্রসরমান বলে আন্তর্জাতিক বিশ্লেষক মহল মন্তব্য করেছে।

সৌদি বাদশাহর ভাবগতিকে মনে হচ্ছে, তারা অস্ত্র আমদানির ব্যবসা খুলে বসেছে। সম্প্রতি এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরব যুক্তরাষ্ট্রের অস্ত্রের অন্যতম ক্রেতা। কিছু দিন আগেও সৌদি যুক্তরাষ্ট্রের কাছ থেকে ১১০ বিলিয়ন ডলারের অস্ত্র কিনে মুসলিম বিশ্বে সমালোচিত হয়। মুসলিম বিশ্ব সৌদির অস্ত্র ব্যবসাকে মুসলিম ধ্বংসের পাঁয়তারা হিসেবেই দেখছে। কেননা অস্ত্র কেনা বা যোগান দেবার অর্থই হলো যুদ্ধকে ত্বরান্বিত করা। আর এই কাজটিতে যুক্তরাষ্ট্রের পরিদর্শিতার তুলনা হয় না। সম্প্রতি ইরান ও অন্যান্য আঞ্চলিক শক্তির হামলা থেকে সৌদি আরব ও উপসাগরীয় অঞ্চলকে সুরক্ষার জন্য যুক্তরাষ্ট্র সৌদির কাছে সর্বাধুনিক ক্ষেপণাস্ত্র টার্মিনাল হাই-অলটিচিউড এরিয়া ডিফেন্স_ থাড বিক্রির অনুমোদন করেছে। এতেও রয়েছে মুসলমানের সাথে মুসলমানের দ্বন্দ্ব-সংঘাতের প্রয়াস। যুক্তরাষ্ট্র অস্ত্রের যোগান দিয়ে কৌশলে যুদ্ধকে ত্বরান্বিত করছে। যা হবে মুসলমানদের বিরুদ্ধে মুসলমানদের সংঘাত। অর্থাৎ মুসলমান ধ্বংসের পাঁয়তারা। আর সৌদি আরব বুঝে হোক কিংবা না বুঝে হোক সেই সুদূরপ্রসারী ষড়যন্ত্রে জড়িয়ে যাচ্ছে। তাছাড়াও ইতোমধ্যেই সৌদি বাদশাহ নানামুখী সমালোচনার পাত্র হয়ে উঠেছেন। এভাবে চলতে থাকলে এক সময় মক্কার কর্তৃত্ব নিয়ে সংকট দেখা দিতে পারে।

পুনশ্চ : সৌদি আরবের এহেন আচরণ শুধু তাদেরই নয় গোটা মুসলিম বিশ্বের জন্য বিপদ ডেকে আনতে পারে। মুসলিম নেতা হিসেবে সৌদি বাদশাহকে অবশ্যই এই দিকটি বিবেচনায় রাখা উচিত।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমে - ২৩
ফজর৩:৪৭
যোহর১১:৫৫
আসর৪:৩৪
মাগরিব৬:৪০
এশা৮:০২
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৩৫
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩৬৫৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.