নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ অক্টোবর ২০১৭, ২৭ আশ্বিন ১৪২৪, ২১ মহররম ১৪৩৯
প্রেসক্লাবের সামনে সমাবেশে বক্তারা
নবম ওয়েজবোর্ডসহ ১০ দফা বাস্তবায়ন না হলে কঠোর কর্মসূচি দেয়ার ঘোষণা
স্টাফ রিপোর্টার
অবিলম্বে নবম ওয়েজবোর্ড ঘোষণার দাবি জানিয়েছে বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশন ও ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্স (প্রেস ফেডারেশন) নেতৃবৃন্দ। নবম ওয়েজবোর্ড ঘোষণাসহ ১০ দফা দাবি অবিলম্বে বাস্তবায়ন না হলে বৃহত্তর কঠোর কর্মসূচি দেয়ার ঘোষণা দিয়েছে নেতৃবৃন্দ। জাতীয় প্রেসক্লাবের সামনে গতকাল আয়োজিত এক সমাবেশে নেতৃবৃন্দ এ দাবি জানান।

সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের সভাপতি মো. মতিউর রহমান তালুকদারের সভাপতিত্বে সমাবেশ পরিচালনা করেন ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্সের কোষাধ্যক্ষ মো. তাজাম্মল হক।

সমাবেশে বক্তারা অবিলম্বে নবম ওয়েজবোর্ড গঠন, বেতনের ৫০ শতাংশ মহার্ঘ ভাতা ঘোষণা ও দ্য নিউজপেপার এমপ্লয়ীজ (কন্ডিশন্স অব সার্ভিস) এ্যাক্ট-১৯৭৪ পুনর্বহাল, শ্রমিক-কর্মচারীদের জন্য দুঃস্থ কল্যাণ ট্রাস্ট গঠন, শ্রমিক-কর্মচারীদের জন্য নিজস্ব অফিস ভবন ও আবাসন সমস্যা সমাধান, সংবাদপত্র শিল্পে সকলের জন্য সমান সুযোগ, ছাঁটাই বন্ধ করা, ছাঁটাইকৃতদের ন্যায্য পাওনা, কর্মচারীদের স্থায়ী নিয়োগপত্র প্রদানসহ ১০ দফা বাস্তবায়নের দাবি জানান। ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্সের সভাপতি আলমগীর হোসেন খান, প্রেস ফেডারেশনের সাবেক মহাসচিব ও সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের সহ-সভাপতি বজলুর রহমান মিলন, সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের মহাসচিব মো. খায়রুল ইসলাম, প্রেস ফেডারেশনের মহাসচিব মো. কামাল উদ্দিন, প্রেস ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট গোলাম সারোয়ার আজাদ, প্রেস ফেডারেশনের যুগ্ম মহাসচিব মোহাম্মদ আলী খান, ইত্তেফাক কর্মচারী ইউনিয়নের সম্পাদক মো. আবু জাফর, বাসস ইমপ্লয়ীজ ইউনিয়নের সভাপতি মো. কামারুল হক, সেক্রেটারী মো. খালিদসহ মো. শহিদুল ইসলাম প্রামানিক, মো. মান্নান ও জানে আলম সমাবেশে বক্তব্য রাখেন।

সমাবেশ চলাকালীন সংবাদপত্র শিল্পে সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত কর্মবিরতী পালন করা হয়। সমাবেশে নেতৃবৃন্দ বলেন, শ্রমিক-কর্মচারীদের প্রাণের দাবি ১০ দফা অবিলম্বে বাস্তবায়ন না হলে বৃহত্তর কঠোর কর্মসূচি দেয়া হবে। সমাবেশে পরবর্তি কর্মসূচি ঘোষণা করেন সভাপতি মো. মতিউর রহমান তালুকদার।

এদিকে অবিলম্বে নবম ওয়েজবোর্ড গঠনের দাবিতে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল ১২ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১১টায় সচিবালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে বাংলাদেশ নিউজপেপার মিডিয়া কম্পিউটার এমপ্লয়িজ এসোসিয়েশন।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) আয়োজনে উক্ত কর্মসূচিতে রাজধানীতে কর্মরত সকল সাংবাদিক ও সংবাদকর্মীদের অংশগ্রহণের অনুরোধ জানানো হয়েছে।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২৪
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৮
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৮০৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.