নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ অক্টোবর ২০১৭, ২৭ আশ্বিন ১৪২৪, ২১ মহররম ১৪৩৯
'গৃহায়ন অর্থায়ন মেলা' শুরু ১৯ অক্টোবর
স্টাফ রিপোর্টার
দেশে প্রথমবারের মতো গৃহায়ন অর্থায়ন মেলা আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন (বিএইচবিএফসি)। রাজধানীর সোনারগাঁও হোটেলে ৩ দিনব্যাপী এ মেলা আগামী ১৯ অক্টোবর শুরু হয়ে চলবে ২১ অক্টোবর পর্যন্ত। মেলার সার্বিক সহযোগিতা করছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। গতকাল বুধবার দুপুরে রাজধানীর পল্টনে বিএইচবিএফসি সম্মেলন কক্ষে এক সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সাংবাদিক সম্মেলনে বিএইচবিএফসির ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্তী বলেন, গৃহায়ন খাতের সঙ্গে সংশিষ্ট সব প্রতিষ্ঠানকে একছাদের নিচে এনে আবাসন খাতে দেশি-বিদেশি বিনিয়োগ সৃষ্টি করাই গৃহায়ন অর্থায়ন মেলার মূল উদ্দেশ্য। এখানে একজন গ্রাহক তার পছন্দের ফ্ল্যাট কিনতে পারবেন। একইসঙ্গে আবাসন খাতের বিভিন্ন ঋণ সুবিধা সম্পর্কে জানতে পারবেন। বিএইচবিএফসি'র এমডি জানান, কর্পোরেশনের ফান্ড বাড়াতে ইতোমধ্যে আইডিবি'র সঙ্গে ৮৫০ কোটি টাকা ঋণ চুক্তি হয়েছে। এ অর্থ দিয়ে ৭ হাজার ৯৭৬টি হাউজিং ইউনিট নির্মাণ করা সম্ভব। যেখানে ৪৭ হাজার ৮৫৬ জন আবাসন সুবিধা ভোগ করতে পারবেন। সাংবাদিক সম্মেলনে রিহ্যাবের পক্ষে বক্তব্য তুলে ধরেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি নুরুন্নবী চৌধুরী (শাওন) এমপি। তিনি বলেন, গৃহায়ন অর্থায়ন মেলা এই সেক্টরে ইতিবাচক ফল বয়ে আনবে। তবে গৃহায়ন ঋণের সুদের হার সাড়ে ৭ শতাংশে নামিয়ে আনার দাবি জানান তিনি। সাংবাদিক সম্মেলনে রিহ্যাবের সহ-সভাপতি (প্রথম) লিয়াকত আলী ভূঁইয়া, পরিচালক কামাল মাহমুদ ও শাকিল কামাল চৌধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৫
ফজর৪:৫৪
যোহর১১:৪৩
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১২সূর্যাস্ত - ০৫:১১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৬৫০৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.