নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ অক্টোবর ২০১৭, ২৭ আশ্বিন ১৪২৪, ২১ মহররম ১৪৩৯
অদম্য সাহসিকতায় বাল্যবিয়ে প্রতিরোধ করায় ৬ কিশোরী পুরস্কৃত
স্টাফ রিপোর্টার
অদম্য সাহসিকতায় বাল্য বিয়ে প্রতিরোধ করায় ৬ কিশোরীকে পুরস্কৃত করা হয়েছে। আন্তর্জাতিক কন্যাশিশু দিবস পালন উপলক্ষে গতকাল বুধবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে এই ৬ জনের হাতে ক্রেস্ট তুলে দেন সংসদ সদস্য ও সঙ্গীত শিল্পী মমতাজ বেগম।

পুরস্কার প্রাপ্তরা হলেন_এসিড সারভাইভারস ফাউন্ডেশনের শামীমা আক্তার, আমিনা খাতুন (নীলা), লিলিমা, ব্র্যাকের মুক্তা আক্তার মৌ, হাঙ্গার প্রজেক্টের শাবানা আক্তার এবং ঘাস ফড়িংয়ের তুলি দেবনাথ। মকন্যাশিশুদের নানা চাহিদা ও প্রতিবন্ধকতাকে সকলের সামনে তুলে ধরা এবং তাদের সক্ষমতাকে উৎসাহিত করার লক্ষ্যে ব্র্যাক, এসিড সারভাইভারস ফাউন্ডেশন এবং অস্ট্রেলীয় হাইকমিশন যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মমতাজ বেগম এমপি। ব্র্যাকের জেন্ডার জাস্টিস অ্যান্ড ডাইভারসিটি, সামাজিক ক্ষমতায়ন এবং সমন্বিত উন্নয়ন কর্মসূচির পরিচালক আন্না মিন্জ এর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার স্যালি-অ্যান ভিনসেন্ট এবং বিশিষ্ট মনোবিজ্ঞানী ড. মেহতাব খানম, আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক শীপা হাফিজা প্রমুখ।

অস্ট্রেলীয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার স্যালী-এ্যান ভিনসেন্ট বলেন, দক্ষিণ এশিয়ায় বাল্য বিবাহের হার বিশ্বের মধ্যে সবচেয়ে বেশী। এ অঞ্চলের ৪৬ শতাংশ মেয়েশিশুর বিয়ে হয়ে যায় ১৮ বছরের মধ্যেই। এই কারণেই অষ্ট্রেলীয় সরকারের বৈদেশিক সম্পর্ক ও বাণিজ্য বিভাগ এ বিষয়ের সচেতনতা তৈরিতে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করছে। পুরস্কারপ্রাপ্ত তুলি দেবনাথ নিজে বাল্যবিয়ে প্রতিরোধে আত্মপ্রত্যয়ী উল্লেখ করে জানান 'শিশুর পেটে শিশু কেন, মায়ের পেটেইতো শিশু হবে।'- এ বোধ থেকেই তিনি বাল্য বিয়ে প্রতিরোধে এগিয়ে এসেছেন। অনুষ্ঠানে পুরস্কার পেয়ে উচ্ছ্বসিত অন্য সকলেই কিশোরী বাল্য বিয়ে প্রতিরোধে অদম্য সাহসিকতা ও তাদের জীবন সংগ্রামের কাহিনী তুলে ধরেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজানুয়ারী - ১৭
ফজর৫:২৩
যোহর১২:০৯
আসর৩:৫৯
মাগরিব৫:৩৭
এশা৬:৫৪
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩২৫৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.