নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ অক্টোবর ২০১৭, ২৭ আশ্বিন ১৪২৪, ২১ মহররম ১৪৩৯
চলছে দুদকে 'হটলাইন' অভিযান
স্টাফ রিপোর্টার
দেশের নাগরিকদের হয়রানিমুক্ত সরকারি সেবা পেতে নিয়মিত অভিযান পরিচালনা করছে দুর্নীতি দমন কমিশন দুদক। বিশেষ করে দুদক অভিযোগ কেন্দ্রে হটলাইন ১০৬-এ কোনো অভিযোগ আসলে তাৎক্ষণিকভাবেই ব্যবস্থা নিচ্ছে কমিশন। দুদকের এ অভিযান ছড়িয়ে পড়ছে শহর থেকে উপজেলা পর্যায়েও। জানা গেছে, গতকাল বুধবার দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন ১০৬) এক ভুক্তভোগী নাগরিক অভিযোগ করেন।

তিনি অভিযোগ করেন, ঢাকার জিপিওতে বৈদেশিক পাশ্র্বেল প্রেরণের কার্যক্রমে অতিরিক্ত অর্থ দাবি করা হচ্ছে। তাৎক্ষণিকভাবে দুদকের ২ জন সহকারী পরিচালকের নেতৃত্বে ৫ সদস্যের সশস্ত্র পুলিশ ফোর্সসহ একটি এনফোর্সমেন্ট টিম গঠন করে অভিযান পরিচালনা করা হয়। টিমটি বেলা সাড়ে ১০টায় পৌঁছে যায় জিপিওর বৈদেশিক ডাক প্রেরণ শাখায়। এনফোর্সমেন্ট টিমের সদস্যদের উপস্থিতিতে বদলে যায় জিপিওর দৃশ্যপট। অতিরিক্ত টাকা আদায়ের ঘটনা বন্ধ হয়ে যায়। দুদক টিমের সদস্যরা পরিস্থিতি পর্যবেক্ষণ করেন প্রায় ২ ঘণ্টা। তারা সেবা প্রদানের কিছু ত্রুটি-বিচ্যুতির কথা জেনে প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তাদের হয়রানিমুক্ত সেবা প্রদানের পরামর্শ প্রদান করেন।

একইভাবে গত ৯ অক্টোবর হটলাইনে ১ নাগরিক অভিযোগ করেন, ঢাকা মেডিকেল কলেজের মালামাল বিক্রির টেন্ডার প্রক্রিয়ায় দুর্নীতির ঘটনা ঘটতে যাচ্ছে। তাৎক্ষণিকভাবে দুদক এনফোর্সমেন্ট টিম হাজির হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। পরিচালকের সঙ্গে কথা বলেন টিমের সদস্যরা। টিমের সদস্যরা নিলাম কার্যক্রম সরাসরি পর্যবেক্ষণ করেন। এদিকে ঢাকার বাইরে বাগেরহাটের রামপাল স্বাস্থ্য কমপ্লেঙ্ েরোগীদের জন্য দুর্নীতির মাধ্যমে নিম্নমানের খাবার পরিবেশনের অভিযোগ পায় হটলাইন ১০৬। তাৎক্ষণিক দুদক কর্তৃপক্ষ স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশ দেন। তাৎক্ষণিক মোবাইল কোর্ট পরিচালনা করে খাদ্য সরবরাহকারীকে জরিমানা করে মোবাইল কোর্ট। সে থেকে গত ১ সপ্তাহ ঐ হাসপাতালে মানসম্মত খাদ্য সরবরাহ করা হচ্ছে। এভাবে দুদকের হটলাইনের মাধ্যমে দুর্নীতিমুক্ত সরকারি সেবা ক্রমান্বয়ে রাজধানী থেকে উপজেলা পর্যায়ে বিস্তৃত হচ্ছে। এ প্রসঙ্গে দুদকের ডিজি মুনীর চৌধুরী বলেন, প্রাপ্ত অভিযোগের সত্যতা নিশ্চিত করেই অভিযান চলছে। সামনে এ অভিযানের মাত্রা ও আওতা আরও বাড়ানো হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ১৬
ফজর৪:২৯
যোহর১১:৫৪
আসর৪:১৯
মাগরিব৬:০৫
এশা৭:১৮
সূর্যোদয় - ৫:৪৫সূর্যাস্ত - ০৬:০০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৬০৯১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.