নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ অক্টোবর ২০১৭, ২৭ আশ্বিন ১৪২৪, ২১ মহররম ১৪৩৯
তুচ্ছ বিষয় নিয়ে ঢাবি'র হলে ছাত্রকে ছুরিকাঘাত
বিশ্ববিদ্যালয় রিপোর্টার
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলের মেস থেকে খাবার নিতে বাধা দেয়ায় ১ ছাত্রকে ছুরি মেরেছে একই হলের ১ জন সাবেক ছাত্রলীগ নেতা। গত মঙ্গলবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে বলে জানা যায়।

আঘাতপ্রাপ্ত ছাত্র ওমর ফারুক ঢাবি পপুলেশন সায়েন্স বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। তিনি হলের মেস ম্যানেজারের দায়িত্বে আছেন। পেটের ডান পাশে এবং ডান হাতের ৩ জায়গায় ছুরিকাঘাত করা হয়েছে তাকে। গুরুতর আহত হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

২০০৯-১০ শিক্ষাবর্ষের দর্শন বিভাগের ছাত্র আবু জোবায়ের তালহা তাকে ছুরিকাঘাত করেন বলে প্রক্টর জানিয়েছেন। হল শাখা ছাত্রলীগের বিগত কমিটির আগের কমিটিতে সদস্য হিসেবে ছিলেন তিনি। ঘটনার পরে তিনি হল থেকে পালিয়ে যান।

হল শিক্ষার্থী সূত্রে জানা যায়, গত মঙ্গলবার রাত আনুমানিক ১০টার দিকে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে হলের ডাইনিংয়ে আবু তালহার ছোট ভাইয়ের সাথে ডাইনিংয়ের কয়েকজন সদস্যের কথা কাটাকাটি হয়। এসময় সেখানে উপস্থিত ছিলেন ডাইনিংয়ের বর্তমান ম্যানেজার ও হলের আবাসিক ছাত্র ফারুক হোসাইন। কথা কাটাকাটির একপর্যায়ে ফারুক তালহার ছোট ভাইকে ঝগড়া করতে নিষেধ করেন এবং তালহাকে ডাইনিংয়ে ডেকে পাঠান।

এই ঘটনার জের ধরে আবু তালহা তার রুম থেকে একটি ধারালো ছুরি নিয়ে সেখানে উপস্থিত হন এবং ফারুককে এলোপাতাড়ি আঘাত করতে থাকেন। এসময় ডাইনিংয়ের সদস্য গোলাম কিবরিয়া ও আসাদ তাকে বাধা দেয়ার চেষ্টা করেন। কিন্তু তিনি কোনো বাধা না মেনে ফারুকের পাকস্থলি ও হাতে ছুরিকাঘাত করেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক এ এম আমজাদ বলেন, আমরা জেনেছি যে আবু তালহা নামে ঐ ছেলেটির মাস্টার্স ইতোমধ্যে শেষ হয়েছে, তারপরও সে অবৈধভাবে হলে থাকতো। আমরা তাকে খুঁজছি, কিন্তু ঘটনার পর থেকে সে পলাতক রয়েছে। তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা করবে। সলিমুল্লাহ মুসলিম হলের ছাত্রলীগের সভাপতি তাহাসান আহমেদ রাসেল বলেন, সে ছাত্রলীগের কেউ না। তাছাড়া এ ঘটনা কোনো স্বাভাবিক মানুষের দ্বারা হতে পারে না। এই ঘৃণ্য অপরাধে জড়িত তালহার আমরা বিচার চাই। আশা করি, হল প্রশাসন তদন্তের মাধ্যমে এই ঘটনার সুরাহা করবেন। এক্ষেত্রে হল ছাত্রলীগ প্রশাসনকে সর্বাত্মক সহযোগিতা করবে বলে জানান সলিমুল্লাহ মুসলিম হলের ছাত্রলীগ সভাপতি তাহসান আহমেদ রাসেল। তাহসান জানান, হলে যাতে সাধারণ শিক্ষার্থীরা নিরাপদে থাকতে পারে সেজন্য এস এম হল ছাত্রলীগের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ ইতোমধ্যে গ্রহণ করা হয়েছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজানুয়ারী - ১৭
ফজর৫:২৩
যোহর১২:০৯
আসর৩:৫৯
মাগরিব৫:৩৭
এশা৬:৫৪
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩২৪৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.