নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ অক্টোবর ২০১৭, ২৭ আশ্বিন ১৪২৪, ২১ মহররম ১৪৩৯
সরকার বিএনপি নেতাকর্মীদের গণগ্রেফতার করছে : রিজভী
স্টাফ রিপোর্টার
ভোটারবিহীন সরকার অবৈধ ক্ষমতার শেষ প্রান্তে এসে এখন দিশেহারা হয়ে বিএনপিসহ বিরোধীদলের নেতাকর্মীদের 'গণগ্রেফতার' শুরু করেছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল বুধবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। রিজভী বলেন, সরকারের বিদায়ের বাঁশি বাজতে শুরু করেছে। তাই বিনাকারণে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল থেকে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করেছে পুলিশ। এছাড়াও দেশব্যাপী বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ বিরোধী দলের নেতাকর্মীদের গণগ্রেফতার শুরু করেছে সরকার। শুধু তাই নয়, মানুষের সকল অধিকার কেড়ে নিয়ে এখন সর্বোচ্চ আদালতকে কব্জায় নিতে সরকারি এজেন্সির লোকেরা যে সন্ত্রাসী তা-ব চালিয়ে যাচ্ছে, তা দেখে দেশবাসী শুধু হতবাক নয় রীতিমতো শঙ্কিত।

তিনি বলেন, মানুষের শেষ আশ্রয়স্থল বিচার বিভাগের ওপর ক্ষমতাসীনদের থাবা বিস্তার লাভ করেছে। সর্বোচ্চ আদালত আজ নজিরবিহীন সন্ত্রাসে ক্ষতবিক্ষত। সর্বোচ্চ আদালতের প্রধান বিচারপতিও আজ অনিরাপদ। ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর ক্ষমতাসীনরা প্রধান বিচারপতিকে অসুস্থ সাজিয়ে তাকে হুমকি প্রদর্শন করেছে। তারা প্রধান বিচারপতিকে আসামির কাঠগড়ায় দাঁড় করিয়েছে। প্রধান বিচারপতির বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণিত হওয়ার আগেই তার বিরুদ্ধে অশোভন সমালোচনা ও মিডিয়া ট্রায়ালের এক সর্বনাশা খেলায় মেতেছে ভোটারবিহীন সরকার। কিন্তু অভিযোগ প্রমাণিত হওয়ার আগেই কারো বিরুদ্ধে মিডিয়া 'হাইপার প্রপাগান্ডা' চালাতে পারে না কেউ। এখন প্রধান বিচারপতির ওপর যা করা হচ্ছে তা সরকারপ্রধানের ব্যক্তিগত আক্রোশের বহিঃপ্রকাশ।

সাবেক এই ছাত্রনেতা বলেন, রাষ্ট্র সমাজের আবহাওয়া এখন বৈরিতায় বিষাক্ত। কুপথগামী সরকারের অবলম্বন শুধুমাত্র নির্লজ্জ মিথ্যাচার আর হিংসাশ্রয়ী আচরণ। তবে জনগণ মনে করে আওয়ামী লীগ বিশ্বাস ভঙ্গকারী একটি দল। তাদের সকল অনাচারের বিরুদ্ধে সাহসী জনগণের প্রতিবাদ ও প্রতিরোধে এগিয়ে আসা ঢলের বিষয়ে তারা উৎকণ্ঠিত। তাই তারা বিএনপিসহ বিরোধীদলগুলোকে নিশ্চিহ্ন করতে মিথ্যা মামলা, কারাগারে আটক, গুম-অপহরণের সহিংসতার ছোবলে দেশের জনগণকে ক্ষতবিক্ষত করছে। এরই ধারাবাহিকতায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এটি বিএনপিসহ প্রতিবাদী বিরোধীদলগুলোর অন্তহীন প্রতিবাদী মিছিলকে আটকাতে সরকারের এক ব্যর্থ প্রচেষ্টা।

রিজভী আরও বলেন, আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি'র পক্ষ থেকে দেশব্যাপী বিএনপি ঘোষিত বিক্ষোভ মিছিল থেকে আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক গত ৩ দিন ধরে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত প্রতিবাদ মিছিলে ন্যক্কারজনক হামলা, গুলিবর্ষণ ও নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে গ্রেফতারকৃত নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের হওয়া হীনউদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২৪
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৮
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৮৪২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.