নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, রোববার ১৮ অক্টোবর ২০২০, ২ কার্তিক ১৪২৭, ৩০ সফর ১৪৪২
শিশু হত্যা ও পাশবিকতা রোধে দ্রুত বিচার দাবি খেলাঘরের
স্টাফ রিপোর্টার
দেশব্যাপী অব্যাহত শিশু হত্যা ও নির্যাতনসহ পাশবিকতা রোধে দোষীদের দ্রুত বিচারের দাবি জানিয়েছে জাতীয় শিশু কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসর। সংগঠনের পক্ষ থেকে শিশু হত্যা ও নির্যাতন বন্ধে সম্মিলিত প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানানো হয়েছে।

গতকাল শনিবার জাতীয় প্রেসকাবের সামনে খেলাঘর আয়োজিত মানববন্ধন কর্মসূচি

থেকে এ আহ্বান জানানো হয়। কেন্দ্রীয় খেলাঘরের প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা শফিকুর রহমান শহিদের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তৃতা করেন সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক প্রণয় সাহা, সহ-সাধারণ সম্পাদক সুনীল সরকার, হান্নান চৌধুরী, সাহাবুল ইসলাম বাবু, সাংবাদিক রাজন ভট্টাচার্য, আসমা আব্বাসি ঊর্মি, আশরাফ খোকন প্রমুখ।

কর্মসূচিতে দেশব্যাপী তীব্র প্রতিবাদ ও নতুন করে আইন সংশোধনের পরও একের পর এক নারী ও শিশু নির্যাতনের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে খেলাঘর নেতৃবৃন্দ বলেন, অনেক দেশ মৃত্যুদ-ের বিরোধিতা করলেও এসব অপরাধ দমনে কঠোর আইনের বিকল্প নেই। পাশাপাশি শিশুদের ওপর জঘন্যতম অপরাধ দমনে সামাজিকভাবে তীব্র প্রতিরোধ গড়ে তুলতে হবে। পাড়ায় পাড়ায় জেগে ওঠতে হবে অভিভাবকদের।

বক্তারা বলেন, শিশুদের জন্য নিরাপদ পরিবেশ নিশ্চিত করা রাষ্ট্রের যেমন দায়িত্ব রয়েছে, তেমনি রাষ্ট্রের নাগরিক হিসেবে আমরা কেউ দায় এড়াতে পারি না। আমাদের উচিত শিশুদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে সুন্দর ও নিরাপদ শৈশব নিশ্চিত করা। শিশুদের বেড়ে ওঠার পরিবেশ যদি আতঙ্কের হয়, তাহলে তাদের বিকাশ বাধাগ্রস্ত হবে। ভবিষ্যতে সুন্দর জাতি গঠনে বিরূপ প্রভাব ফেলবে। বিশ্বের সঙ্গে তাল মিলাতে না পেরে নতুন প্রজন্ম পিছিয়ে পড়বে। শিশুদের নিরাপত্তার জন্য অভিভাবকদের আরো বেশি যত্নবান হওয়ার আহ্বান জানন খেলাঘর নেতৃবৃন্দ।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ৩১
ফজর৪:৪৭
যোহর১১:৪৩
আসর৩:৪৪
মাগরিব৫:২৪
এশা৬:৩৮
সূর্যোদয় - ৬:০৪সূর্যাস্ত - ০৫:১৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৭৪৯২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.