নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, রোববার ১৮ অক্টোবর ২০২০, ২ কার্তিক ১৪২৭, ৩০ সফর ১৪৪২
নিউজিল্যান্ডে নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী জাসিন্ডা
জনতা ডেস্ক
নিউজিল্যান্ডে নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। করোনা ভাইরাস মোকাবেলায় সফলতার জন্য জনগণ তাকে ফের প্রধানমন্ত্রী হিসেবে বেছে নিয়েছেন বলে মনে করছেন বিশ্লেষকরা। শনিবার স্থানীয় সময় সকাল ৯টায় শুরু হয়ে ভোট চলে সন্ধ্যা ৭টা পর্যন্ত। এই ভোট মূলত সেপ্টেম্বরে হওয়ার কথা ছিল। কিন্তু কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে তা এক মাস পিছিয়ে দেওয়া হয়েছিল। নির্বাচনে দুই তৃতীয়াংশ ভোট গণনা হয়েছে। যার মধ্যে ৪৯ দশমিক দুই শতাংশ ভোট পেয়েছে লেবার পার্টি।

অর্থাৎ দেশটির পার্লামেন্টের ১২০ আসনের মধ্যে ৬৪টিতে তার দল জয় পেয়েছে। নির্বাচনের ফল ঘোষণার পর অকল্যান্ডের নিজ বাড়ির বাইরে বেরিয়ে আসেন জাসিন্ডা। সমবেত সমর্থকদের উদ্দেশে হাত নাড়ানোর পাশাপাশি অনেককে জড়িয়ে ধরেন তিনি। অপরদিকে বিরোধী দল ন্যাশনাল পার্টি পরাজয় স্বীকার করেছে। পার্টির নেতা জুডিথ কলিন্স বলেন, প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডেনকে ফোন করে অভিনন্দন জানিয়েছি। কারণ আমার বিশ্বাস এটা লেবার পার্টির অসামান্য ফল। এখন দেখার বিষয় জাসিন্ডা আরডার্ন সংসদীয় সংখ্যাগরিষ্ঠতা অর্জন করবেন কি না। যদি তাই হয় তাহলে নিউজিল্যান্ডের ইতিহাসে তা হবে নজিরবিহীন। খবর: বিবিসি

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ৩১
ফজর৪:৪৭
যোহর১১:৪৩
আসর৩:৪৪
মাগরিব৫:২৪
এশা৬:৩৮
সূর্যোদয় - ৬:০৪সূর্যাস্ত - ০৫:১৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৭৫১৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.