নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ৮ নভেম্বর ২০১৯, ২৩ কার্তিক ১৪২৬, ১০ রবিউল আউয়াল ১৪৪১
সারাদেশে চলছে ফায়ার সার্ভিস সপ্তাহ
জনতা ডেস্ক
সারাদেশে নানা কর্মসূচির মধ্যদিয়ে শুরু হয়েছে ফায়ার সার্ভিস সপ্তাহ। অগ্নিনির্বাপনে জনসচেতনতা বাড়াতে ফায়ার সার্ভিসের কর্মীরা কসরত প্রদর্শন, আলোচনা সভাসহ নানা কর্মসূচির মাধ্যমে ফায়ার সার্ভিস সপ্তাহ পালন করছে। বিস্তারিত খবর প্রতিনিধিদের পাঠানোÑ

ভা-ারিয়া (পিরোজপুর) প্রতিনিধি জানান, বুধবার সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন করা হয়েছে।্এ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি জাতীয়পার্টি জেপি’র চেয়ারম্যান সাবেক মন্ত্রী আনোয়ারহোসেন মঞ্জু এমপি । ভা-ারিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল আলম এর সভাপতিত্বে বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, ওসি এস,এম মাকসুদুর রহমান, সাবেক ইউপি চেয়ারম্যান গোলাম সরওয়ার জোমাদ্দার, ইউপি চেয়ারম্যান ছিদ্দিকুর রহমান টুলু ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মো. ফারুকহোসাইন হাওলাদার প্রমূখ।

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোণার কেন্দুয়া ফায়ার সার্ভিস ষ্টেশনের আয়োজনে বুধবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালন করা হচ্ছে । এ উপলক্ষে ফায়ার ষ্টেশন কার্যালয়ের সামনে সকাল সাড়ে ১০ টায় জাতীয় ও ফায়ার সার্ভিস পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটি শুরু করা হয়। পতাকা উত্তেলন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রুহুল ইসলাম ও কেন্দুয়া থানা অফিসার ইনচার্জ রাশেদুজ্জামান । পরে উপজেলা পরিষদের সামনে বর্নাঢ্য র‌্যালী এবং পরিষদ হল রোমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা শওকত আলী খানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রুহুল ইসলাম।

জলঢাকা (নীলফামারী) থেকে মো. ছানোয়ার হোসেন বাদশা জানান, নীলফামারীর জলঢাকায় বুধবার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালন করা হয়েছে। উপজেলা নির্বাহী ম্যাজিষ্টেট ও সহকারী কমিশনার (ভুমি) গোলাম ফেরদৌস এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম পাশা এলিচ, উপজেলা স্বাস্থ্য প.প. কর্মকর্তা ডা. জেড এ ছিদ্দীকী,থানা ইন্সপেক্টর তদন্ত ফজলুর রহমান, রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শাহজাহান কবির লেলিন প্রমূখ।ফায়ার সার্ভিস ইনচার্জ মমতাজুল ইসলাম সচেতনতার লক্ষ্যে অগ্নি নির্বাপন,অগ্নি প্রতিরোধের বিষয়ে বিভিন্ন আলোকপাত করেন।উদ্বোধনী অনুষ্ঠানে জলঢাকা আলহেরা একাডেমীর ছাত্র/ছাত্রী উপস্থিত ছিলেন।

ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি জানান, শেরপুরের ঝিনাইগাতীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ- বুধবার শুরু হয়েছে। এ উপলক্ষে সকাল ১১টায় ঝিনাইগাতী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ভবন চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) রুবেল মাহমুদ প্রধান অতিথি হিসাবে জাতীয় ও ডিফেন্স পতাকা উত্তোলণের মাধ্যমে এ সপ্তাহের কার্যক্রম শুভ উদ্বোধন করেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা আব্দুল লতিফের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু তাহের, উপজেলা কৃষি কর্মকর্তা হুমায়ুন কবির, সদর ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁন, উজেলা ভাইস চেয়ারম্যান মোফাজ্বল হোসেন চৌধরী,যুবলীগের সাধারন সম্পাদক মোহাম্মদ শাহ আলম ,উপজেলা জাসদের সাধারণ সম্পাদক একেএম ছামেদুল হক প্রমুখ।

দিনাজপুর থেকে মো. আফজাল হোসেন জানান, ফুলবাড়ীতে বুধবার সকাল সাড়ে ১০টায় ফুলবাড়ী ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন মাষ্টার মো. সোহেল রানার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় কোরআন তেলোয়াত করেন মো. রেজাউল ইসলাম চৌধুরী, গীতা পাঠ করেন ফুলবাড়ী শহীদ স্মৃতি আদর্শ ডিগ্রী কলেজের একাদশ শ্রেণির ছাত্রী বিথী। বক্তব্য রাখেন প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা চেয়ারম্যান মো. আতাউর রহমান মিলটন ইন্সপেক্টর মোকারাম হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার, ফুলবাড়ী প্লাইউড কোম্পানির স্বত্তাধিকারি রাজু কুমার গুপ্ত, ফুলবাড়ী থানার ওসি তদন্ত মো. হাসান, ফায়ার সার্ভিস ফুলবাড়ী স্টেশনের স্টেশন মাষ্টার ও অনুষ্ঠানের সভাপতি মো. সোহেল রানা, শিবনগর ইউপির চেয়ারম্যান মো. মামুনুর রহমান চৌধুরী বিপ্লব। আলোচনা সভাটি উপস্থাপনায় ছিলেন মোছা. লাকী আক্তার।

ধুনট (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার ধুনটে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া সুলতানার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান। বক্তব্য রাখেন শেরপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু তালেব আকন্দ, ধুনট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আতাউর রহমান, টিম লিডার শামীম রেজা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হেদায়েতুল ইসলাম গামা, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম রনি, বর্তমান কমিটির সভাপতি জাকারিয়া খন্দকার, ভোলান্টিয়ার আরিফুর রহমান, ধুনট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ফায়ারম্যান রুহুল আমীন, খোরশেদ আলম, আলমাছ আলী, ড্রাইভার তাহিরুল ইসলাম ও মাঠপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেনীর শিক্ষার্থী জেরিন আকতার প্রমুখ।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৯
ফজর৪:৫৬
যোহর১১:৪৪
আসর৩:৩৭
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৫সূর্যাস্ত - ০৫:১০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৮৪৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.