নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ৮ নভেম্বর ২০১৯, ২৩ কার্তিক ১৪২৬, ১০ রবিউল আউয়াল ১৪৪১
ঘোড়াঘাটে টিএন্ডটি সেবায় বেহালদশা
ঘোড়াঘাট (দিনাজপুর) থেকে ফরিদুল ইসলাম
প্রায় এক দশক যাবৎ দিনাজপুরের ঘোড়াঘাট পৌরসভা এলাকার টিএন্ডটি লান্ডফোন সংযোগগুলো চলছে সেবাহীন ও বায়বীয়ভাবে। সংযোগ খুঁটি, তার ও ক্যাবিনেটবিহীন অবস্থায় গ্রাহকসেবা না পেলে যথারীতি তাদের নামে বিল হচ্ছে প্রতিমাসেই। অপরদিকে অর্ধযুগের বেশি সময় যাবৎ বিলের কপিও হাতে পাচ্ছে না বেশিরভাগ গ্রাহকরা।

জানা যায়, ২০০৭-০৮ এর দিকে তৎকালীন সরকার বিনা খরচে টিএন্ডটির সংযোগের ঘোষণা দিলে ঘোড়াঘাট পৌরসভার অনেকেই উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে টিএন্ডটি সংযোগ নেন যা বর্তমানে প্রায় ১৩০টি। সংযোগ নেয়ার পর খুব দ্রুত সময়ের মধ্যে শুরু হয় গ্রাহক ভোগান্তি। কখনো লাইনে সমস্যা তো কখনো সংযোগ তার বিচ্ছিন্ন।

প্রাথমিক পর্যায়ে স্থানীয় টেলিফোন ভবনের কর্মকর্তারা সমস্যার সমাধান করলেও ধীরে ধীরে দেখা দেয় স্থবিরতা এবং বর্তমানে এই সেবা একেবারে শুন্যের কোঠায়। এরপরের ভোগান্তি আরও করুণ। সময় মতো বিলের কাগজ না পাওয়ায় সংযোগ নেয়ার ২-৩ বছর পর একপর্যায়ে কিছু গ্রাহক স্থানীয় টেলিফোন ভবন অফিসে দৌড়ঝাঁপ করে দিনাজপুরের রাজস্ব অফিস থেকে বিল যে হাতে পেয়েছেন তাতে চোখ চরক গাছ হয়ে যাওয়ার উপক্রম। তাতে মোট বিলের যে আকার দাঁড়িয়েছে তা অধিকাংশ গ্রাহকের কাছেই আপত্তিকর বলে মনে হয়েছে। তাদের অভিযোগ নূন্যতম বিল না হয়ে সংযোগ তার বিচ্ছিন্ন থাকার পরও তাদের নামে গায়েবি বিল করা হয়েছে।

পৌরসভার বিভিন্ন স্থানে সরেজমিনে অনুসন্ধানকালে দেখা যায় কোনো কোনো স্থানে তারবিহীন অবস্থায় টিএন্ডটির খুঁটি থাকলেও বেশিরভাগ স্থানে টিএন্ডটির খুঁটি থাকার চিহ্ন পর্যন্ত নেই। এ ব্যাপারে ঘোড়াঘাট টেলিফোন ভবনের সুপারভাইজারের সঙ্গে কথা হলে তিনি টিএন্ডটির এই দুরবস্থার কথা স্বীকার করে জানান,পর্যাপ্ত সংখ্যাক লোকবল না থাকায় ও চাহিদা মোতাবেক লাইন মেরামত সামগ্রী না পাওয়ায় তারা গ্রাহকদের সেবা নিশ্চিত করতে পারছেন না।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৯
ফজর৪:৫৬
যোহর১১:৪৪
আসর৩:৩৭
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৫সূর্যাস্ত - ০৫:১০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৮৪৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.