নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ৮ নভেম্বর ২০১৯, ২৩ কার্তিক ১৪২৬, ১০ রবিউল আউয়াল ১৪৪১
সর্ষের মধ্যে ভূত থাকলে দুর্নীতি কমানো সম্ভব নয় : কাদের
স্টাফ রিপোর্টারশ
সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শর্ষের মধ্যে ভুত থাকলে, সেখান থেকে দুর্নীতি, দালালদের দৌরাত্ম্য কমানো সম্ভব হবে না। এসময় তিনি বলেন, দুর্নীতির বেড়াজাল থেকে বেরিয়ে আসতে হবে, কোনো দুর্নীতি সহ্য করা হবে না। গতকাল বৃহস্পতিবার বনানীর বিআরটিএ সভা কক্ষে সড়ক পরিবহণ আইন-২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে বিআরটিএর কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় তিনি একথা বলেন। ওবায়দুল কাদের বলেন, ভেতরে কারো সাথে কর্মকর্তাদের যোগসাজশ না থাকলে বাইরের দালালরা আসতে পারতো না। ভেতরে যোগাযোগ আছে বলেই বাইরে দালাল আসে। আমি বার বার বলেছি, এরা যদি রাজনৈতিক কেউ হয়, তাহলে আমাকে জানাবেন। কিভাবে আসে আমি দেখবো। কিন্তু শর্ষের মধ্যে ভুত থাকলে তো আমাকে বলে কোনো লাভ হবে না।

ওবায়দুল কাদের বলেন, সড়ক পরিবহণের নতুন আইন কার্যকর করার আগেও ১ সাপ্তাহ সময় বাড়ানো হয়েছিল। যাতে জনগণের মাঝে সচেতনতা সৃষ্টি হয়। সচেতনতা বাড়াতে আরও এক সপ্তাহ সময় বাড়ানো হলো। এরপর থেকে কঠোরভাবে আইন প্রয়োগ করা হবে। এছাড়াও আইনের বিধি প্রণয়নের কাজও শেষ পর্যায়ে বলেও জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। তিনি বলেন, সড়ক আইন প্রয়োগের আগেই সবকিছু আটঘাট বেঁধে নামতে হবে। এজন্য নগরের ফুটপাত, পার্কিংয়ে শৃঙ্খলা আনতে হবে। নগরে সড়কে ফুটপাতে, পার্কিংয়ে শৃঙ্খলা আনতে দেশের দুটি সিটি কর্পোরেশন কাজ শুরু করলেও ডেঙ্গুর প্রকোপের কারণে তাতে কিছুটা ভাটা পড়ে বলেও জানান তিনি।

বিএনপির সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মুর্শেদ খান এবং স্থায়ী কমিটি সদস্য মাহবুবুর রহমান বিএনপি থেকে পদত্যাগ করেছেন, এ বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, অন্য দলের মধ্যে কি হলো, কে, কোন দল থেকে চলে গেল, কে আসলো এই বিষয় নিয়ে আওয়ামী লীগের কোনো মাথাব্যথা নেই। আওয়ামী লীগে যারা অনুপ্রবেশকারী তাদের নিয়েই তো আমরা ব্যস্ত। অন্য দলের নিয়ে আমরা ভাবি না।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ২৬
ফজর৫:০১
যোহর১১:৪৬
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩০
সূর্যোদয় - ৬:২০সূর্যাস্ত - ০৫:০৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫১৩৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.