নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ৯ নভেম্বর ২০১৮, ২৫ কার্তিক ১৪২৫, ২৯ সফর ১৪৪০
বোল্টের হ্যাটট্রিকে নিউজিল্যান্ডের কাছে পাকিস্তানের হার
স্পোর্টস রিপোর্টার
তৃতীয় ওভারে টানা তিন বলে ফখর জামান, বাবর আজম ও মোহাম্মদ হাফিজকে ফিরিয়ে পাকিস্তানকে নাড়িয়ে দিলেন ট্রেন্ট বোল্ট। সেই ধাক্কা সামাল দিয়ে লড়াই করল পাকিস্তান। তবে পেরে ওঠেনি তারা। টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশড হওয়া নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজ শুরু করেছে জয় দিয়ে।

প্রথম ওয়ানডেতে ৪৭ রানে জিতেছে কেন উইলিয়ামসের দল। ২৬৭ রানের লক্ষ্য তাড়ায় ৪৭ ওভার ২ বলে ২১৯ রানে গুটিয়ে যায় পাকিস্তান। এই জয়ে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেল নিউজিল্যান্ড।

আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি নিউ জিল্যান্ডের। শুরুতেই ভাঙে উদ্বোধনী জুটি। কলিন মানরো ও উইলিয়ামস বিদায় নেন থিতু হয়ে। চতুর্থ উইকেটে ১৩০ রানের জুটিতে শুরুর ধাক্কা সামাল দিয়ে দলকে ভালো অবস্থায় নিয়ে যান রস টেইলর ও টম ল্যাথাম।

চার বলের মধ্যে ৫ চারে ৬৮ রান করা ল্যাথাম, হেনরি নিকোলস ও কলিন ডি গ্র্যান্ডহোমকে ফিরিয়ে দেন শাদাব খান। খানিক পর ৫ চারে ৮০ রান করা টেইলরকে বোল্ড করে ফেরান ইমাদ ওয়াসিম। ২ রানের মধ্যে চার ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়া নিউ জিল্যান্ডের ত্রাতা টিম সাউদি ও ইশ সোধি। ৪২ রানের জুটিতে দলকে আড়াইশ রানে নিয়ে যান এই দুই জনে। ৪৯তম ওভারে তিন বলের মধ্যে দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন শাহিন শাহ আফ্রিদি। লেগ স্পিনে শাদাব ৪ উইকেট নেন ৩৮ রানে। বাঁহাতি পেসার আফ্রিদি ৪৬ রানে নেন ৪ উইকেট। নিউজিল্যোন্ডের তৃতীয় বোলার হিসেবে বোল্টের হ্যাটট্রিকে রান তাড়ার শুরুতেই দিক হারায় পাকিস্তান। ইমাম-উল-হক ও শোয়েব মালিক ৬৩ রানের জুটিতে গড়েন প্রতিরোধ। এই দুই থিতু ব্যাটসম্যানের সঙ্গে ১৪ রানের ভেতর শাদাবের বিদায়ে পাকিস্তানের ওপর চাপ আরও বাড়ে।

১০৩ রানের জুটিতে দলকে লড়াইয়ে রাখেন সরফরাজ ও ওয়াসিম। ৭ চারে ৬৪ রান করে অধিনায়কের বিদায়ে ভাঙে পাকিস্তানের প্রতিরোধ। হাসান আলির সঙ্গে ৩১ রানের জুটি গড়ার পথে পঞ্চাশ স্পর্শ করেন ওয়াসিম। দুটি ছক্কায় এই অলরাউন্ডার করেন ৫০ রান।

চার বলের মধ্যে শূন্য রানে শেষ ৩ উইকেট হারানো পাকিস্তানের ইনিংস গুটিয়ে যায় ১৬ বল বাকি থাকতে।

৫৪ রানে ৩ উইকেট নেন বোল্ট। হ্যাটট্রিকে সুরটা বেঁধে দেওয়ায় বাঁহাতি এই পেসার জিতেন ম্যাচ সেরার পুরস্কার। লকি ফার্গুসন ৩ উইকেট নেন ৩৬ রানে।

আগামী শুক্রবার একই ভেন্যুতে হবে দ্বিতীয় ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড: ৫০ ওভারে ২৬৬/৯ (ওয়ার্কার ১, মানরো ২৯, উইলিয়ামস ২৭, টেইলর ৮০, ল্যাথাম ৬৮, নিকোলস ০, ডি গ্র্যান্ডহোম ০, সাউদি ২০, সোধি ২৪, ফার্গুসন ৩*, বোল্ড ৮*; জুনাই ০/৫৬, আফ্রিদি ৪/৪৬, হাসান ০/৬২, ওয়াসিম ১/৩৮, শাদাব ৪/৩৮, হাফিজ ০/২৩)

পাকিস্তান: ৪৭.২ ওভারে ২১৯ (ইমাম ৩৪, জামান ১, বাবর ০, হাফিজ ০, মালিক ৩০, সরফরাজ ৬৪, শাদাব ৭, ওয়াসিম ৫০, হাসান ১৬, আফ্রিদি ০, জুনাইদ ০*; বোল্ট ৩/৫৪, সাউদি ১/৩১, ফার্গুসন ৩/৩৬, ডি গ্র্যান্ডহোম ২/৪০, সোধি ১/৫৪)

ফল: নিউ জিল্যান্ড ৪৭ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: ট্রেন্ট বোল্ট
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৬
ফজর৪:৫৬
যোহর১১:৪৪
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৪সূর্যাস্ত - ০৫:১১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৭১৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.