নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ৯ নভেম্বর ২০১৮, ২৫ কার্তিক ১৪২৫, ২৯ সফর ১৪৪০
আবারো 'সেমি ব্যাটিংয়ে' তামিম
স্পোর্টস রিপোর্টার
সিলেট টেস্টের দ্বিতীয় ইনিংসে যখন ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ, নির্বাচকদের তখনই মনে পড়েছে তামিম ইকবালের কথা। খোঁজখবর নিয়েছেন তার। বৃহস্পতিবার দুপুরে সিলেট থেকে ফিরে জাতীয় দলের ফিজিও বিমানবন্দর থেকে সরাসরি চলে এসেছেন মিরপুর একাডেমি মাঠে, নেটে তামিমের ব্যাটিং দেখতে। তবে তামিম নিজের ভাবনায় অবিচল। হালকা নেট শুরু করেছেন কেবল, তার নিজের ভাষায় যেটি 'সেমি ব্যাটিং'। আপাতত লক্ষ্য, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম টেস্টের আগে পুরো ফিট হয়ে ওঠা।

গত এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে আঙুলে চোট পেয়েছিলেন তামিম। সেই চোট কাটিয়ে মাঠে ফেরার লড়াইয়ে বাংলাদেশের সফলতম ব্যাটসম্যান এখন শেষ ধাপে। টুকটাক নেট শুরু করেছেন। টেনিস বল দিয়ে খেলা শুরু করেছিলেন প্রথম এখন। এখন খেলছেন স্পিন। বৃহস্পতিবার দুপুরে মিরপুর একাডেমি মাঠে ব্যাট করলেন প্রায় ৪০ মিনিট। নেট সেশন শেষে জানালেন তার অগ্রগতি কেমন হচ্ছে।

শুরু করেছি টেনিস বল দিয়ে। আজকে করলাম স্পিন আর স্টিক দিয়ে থ্রো ডাউন। এখনও পর্যন্ত বড় কোনো সমস্যা হয়নি। বেশি ব্যথা অনুভব করিনি। টুকটাক ব্যথা আছে। কিছু সুনির্দিষ্ট শটে ব্যথা হচ্ছে। সেটা থাকবেই, কারণ হাতে দুর্বলতা আছে এখনও। শক্তি বাড়ানোর কাজ করছি আমি। শক্তি পুরোপুরি বাড়লে দুর্বলতাও কেটে যাবে। ইতিবাচক ব্যাপার হলো, ব্যাটিং না করার মতো ব্যথা হচ্ছে না। চোটের পর যখন পুনর্বাসন শুরু করেছিলেন, তামিমের দৃষ্টি ছিল জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টে। সিলেট টেস্টে দলের ব্যাটিংয়ের দুরাবস্থা দেখে মিরপুরে তামিমকে খেলানো যায় কিনা, এই নিয়ে খোঁজখবর শুরু করেছেন দল সংশ্লিষ্টরা। তবে রোববার থেকে শুরু হতে যাওয়া এই টেস্ট খেলায় নয়, তামিম তাকিয়ে রোববার থেকে নেট সেশন পুরোপুরি শুরু করার দিকে।

সম্ভাবনা খুব সামান্য (এই টেস্ট খেলার)। আমার মনে হয় না আমি পারব। সত্যি বলতে, আমি প্রস্তুতও নই। এছাড়া, ফিজিও অনুমতিও দেবেন না। এখন যেটা করছি, সেটাকে 'সেমি ব্যাটিং' বলতে পারেন। পুরোপুরি নেট সেশন যতক্ষণ করব না, ততক্ষণ পর দলের জন্য, আমার নিজের দিক থেকেও এই টেস্টের জন্য নিজেকে ফিট ঘোষণা করব না।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমার্চ - ২০
ফজর৪:৪৭
যোহর১২:০৭
আসর৪:২৮
মাগরিব৬:১৩
এশা৭:২৫
সূর্যোদয় - ৬:০২সূর্যাস্ত - ০৬:০৮
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪৭৮৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.