নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ৯ নভেম্বর ২০১৮, ২৫ কার্তিক ১৪২৫, ২৯ সফর ১৪৪০
সাংবাদিক সম্মেলনে বিএনপিপন্থী চিকিৎসকবৃন্দ
চাপ দিয়ে ছাড়পত্র নিয়ে খালেদা জিয়াকে কারাগারে পাঠানো হয়েছে
স্টাফ রিপোর্টার
বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠন হওয়া মেডিকেল টিমের অধিকাংশ চিকিৎসক দেশের বাইরে থাকা অবস্থায় তাকে (খালেদা) কারাগারে পাঠানো হয়েছে বলে অভিযোগ তুলেছেন বিএনপিপন্থী সিনিয়র চিকিৎসকরা। গতকাল বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সাংবাদিক সম্মেলন করে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা বলেন, আদালতের নির্দেশ উপেক্ষা করে খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করা হয়নি।

আয়োজিত সাংবাদিক সম্মেলনে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক প্রফেসর ডা. সাইফুল ইসলাম বলেন, গেল এক মাস খালেদা জিয়ার স্বাস্থ্য বিষয়ে দেশবাসী অন্ধকারে ছিল। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল কর্তৃপক্ষ তার স্বাস্থ্যের উন্নতির সুসংবাদ জানাতে পারেন নাই।

তিনি জানান, হাইকোর্টের নির্দেশ মোতাবেক গঠন হওয়া মেডিকেল টিমের প্রধান প্রফেসর ডা. আব্দুল জলিল রহমান চৌধুরী ও ফিজিওথেরাপিস্ট ডা. বদরুননেছা বর্তমানে দেশের বাইরে রয়েছেন।

এছাড়া মেডিকেল টিমের অন্য এক সদস্য প্রফেসর ডা. আতিকুল হক চৌধুরী গতকাল (বুধবার) দেশে ফেরেন। এমন পরিস্থিতিতে একজন জুনিয়র চিকিৎসককে চাপ দিয়ে ছাড়পত্র নিয়ে বেগম জিয়াকে কারাগারে পাঠানো হয়েছে বলে অভিযোগ তুলেছেন তিনি।

লিখিতভাবে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক বলেন, কোনো জ্যেষ্ঠ চিকিৎসক বা অধ্যাপক বেগম জিয়াকে সরাসরি বিষয়টি অবগত করেননি বা তাকে আনুষ্ঠানিক বিদায় জানাননি।

এ বিষয়ে সাংবাদিক সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ বলেন, যে হুইল চেয়ারে করে কারাগার থেকে খালেদা জিয়াকে হাসপাতালে নিয়ে আসা হয়, সেই হুইল চেয়ারে করে পুনরায় তাকে কারাগারে নিয়ে যাওয়া হয় আজ।

খালেদা জিয়াকে চিকিৎসা না দিয়ে কারাগারে পাঠানো হয়েছে এমন কথা উল্লেখ করে তিনি বলেন, সংবিধান মোতাবেক একজন রোগী চিকিৎসা পাওয়ার অধিকারী। কিন্তু সেই অধিকার খালেদা জিয়ার ক্ষেত্রে যথাযথ পালন করা হয়নি। একজন রোগীর প্রতি এমন অবহেলা প্রতিষ্ঠান ও চিকিৎসকদের সুনামে খর্ব করবে বলেন তিনি। আর সুচিকিৎসা না পেয়ে খালেদা জিয়ার কিছু হলে তার দায়ভার সরকার ও হাসপাতাল কর্তৃপক্ষকে নিতে হবে বলে জানিয়েছেন ডা. জাহিদ।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন- খালেদা জিয়ার ব্যাক্তিগত চিকিৎসক প্রফেসর ডা. আব্দুল কুদ্দুস, প্রফেসর ডা. এ কে এম আমিনুল হক, প্রফেসর ডা. সিরাজ উদ্দিন আহম্মেদ প্রমুখ।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৬
ফজর৪:৫৬
যোহর১১:৪৪
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৪সূর্যাস্ত - ০৫:১১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৭১৯.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.