নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১৫ নভেম্বর ২০১৭, ১ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ সফর ১৪৩৯
সড়ক ও জনপথের ওয়ার্কচার্জড কর্মচারীদের চাকরি নিয়মিত করার দাবি
স্টাফ রিপোর্টার
সড়ক ও জনপদের (সওজ) প্রায় সাড়ে ৭ হাজার ওয়ার্কচার্জড কর্মচারীর চাকরি নিয়মিত করার দাবিতে গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে বাংলাদেশ সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়ন। এতে বিপুলসংখ্যক কর্মচারী অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ওয়ার্কচার্জড কর্মচারীরা ৬০ বছর পর্যন্ত চাকরি করলেও শূন্য হাতে অবসরে চলে যাচ্ছে। আবার অনেকে লাগাতার ২৮ বছর চাকরি করে মৃত্যুবরণ করলেও সে কর্মচারীর পরিবার কোনো ধরনের টাকা বা ভাতা পায় না। যার কারণে তার পরিবার অসহায় ও সহায়-সম্বলহীন হয়ে মানুষের দ্বারে দ্বারে ঘুরতে হয়।

বক্তারা বলেন, ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীদের রাজস্ব খাতভুক্ত মঞ্জুরিকৃত পদের সংখ্যা ৭৮৩৬টির মধ্যে ৭০০০টি পদই দীর্ঘদিন ধরে শূন্য। এই শূন্যপদে ওয়ার্কচার্জড ও মাস্টার রোলভুক্ত কর্মচারীদের নিয়োগ দিয়ে চাকরি নিয়মিত করা হচ্ছে না। অথচ সওজ অধিদফতরের বর্তমানে চলমান ২২ হাজার কিমি. সড়ক নির্মাণ, রক্ষণাবেক্ষণ, ফেরি পরিচালনা, সহস্রাধিক গাড়ি চলাচল, মেরামত ও রক্ষণাবেক্ষণ এই অধিদফতরে কর্মরত ওয়ার্কচার্জড কর্মচারীরাই করে থাকে। বক্তারা আক্ষেপ করে বলেন, এ কর্মচারীদের অসহায়ত্বের হাত থেকে উদ্ধার করার জন্য যোগাযোগমন্ত্রী, সচিব একাধিকবার কার্যকর ভূমিকা রাখার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দিলেও অদৃশ্য কারণে তা বাস্তবায়িত হচ্ছে না। সংগঠনের সভাপতি গোলাম কিবরিয়া দুলালের সভাপতিত্বে কামাল উদ্দিন খন্দকারের পরিচালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন শ্রমিক নেতা নুরুল আমিন, আবু তাহের, বেলায়েত হোসেন, মো. শাহ আলম, সেকেন্দার আলী, সাইফুল ইসলাম প্রমুখ। মাবববন্ধন শেষ করে শ্রমিক নেতৃবৃন্দ তাদের বিভিন্ন দাবি আদায় নিয়ে যোগাযোগ সচিব বরাবর স্মারকলিপি পেশ করেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ২৫
ফজর৫:০১
যোহর১১:৪৬
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩০
সূর্যোদয় - ৬:২০সূর্যাস্ত - ০৫:০৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৬৩৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.