নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১৫ নভেম্বর ২০১৭, ১ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ সফর ১৪৩৯
সবুজায়নে অবদানের জন্য ১৫ ক্যাটাগরিতে ৪০ পুরস্কার দেবে ৩ প্রতিষ্ঠান
স্টাফ রিপোর্টার
সবুজায়নে অবদানের জন্য বিভিন্ন প্রতিষ্ঠান, ব্যক্তি ও গ্রুপকে ১৫টি ক্যাটাগরিতে মোট ৪০টি 'বিড অ্যাওয়ার্ড অন গ্রীন ইনিসিয়েটিভ' শীর্ষক পুরস্কার প্রদান করবে ৩টি প্রতিষ্ঠান। এজন্য আগ্রহীদের আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে ৪ মিনিটের ধারা বর্ণনাসহ অনূর্ধ্ব ৬ মিনিটের অডিও-ভিডিও/পাওয়ার পয়েন্ট ভিডিওসহ প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। আগামী ২ মার্চ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পরিবেশবান্ধব ও জ্বালানি সাশ্রয়ী শিল্প প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি এবং টেকসই উন্নয়নের মাধ্যমে সবুজ অর্থনীতি গড়ে তোলার লক্ষ্যে শিল্প উদ্যোক্তাদের বিনিয়োগে আগ্রহী করার জন্য সরকারের টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ-স্রেডা, বিদ্যুৎ বিভাগের পাওয়ার সেল এবং এঙ্পোনেট এঙ্িিবশনের উদ্যোগে এই পুরস্কার দেয়া হবে। সমপ্রতি এঙ্পোনেট এঙ্িিবশনের এঙ্িিকউটিভ-মিডিয়া কামরুজ্জামান বাবু কর্তৃক গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে এঙ্পোনেট এঙ্িিবশনের ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল হকের বরাত দিয়ে জানানো হয়, প্রতিষ্ঠান পর্যায়ে বেস্ট গ্রীন বিল্ডিং (ব্যবসায়িক, আবাসিক), গ্রীন ফ্যাক্টরি (গার্মেন্টস, টেঙ্টাইল, নিটিং, ফার্মা, লেদার, প্লাস্টিক এবং সাধারণ), বেস্ট গ্রীন ইন্ডাস্ট্রিয়াল মেশিনারি (যেকোনো শিল্পের মেশিনারি নির্মাতা ও সরবরাহকারী প্রতিষ্ঠান), বেস্ট গ্রীন ওয়াটার ম্যানেজমেন্ট, বেস্ট গ্রীন ইস্ট ওয়েস্ট ম্যানেজমেন্ট, বেস্ট এনার্জি ইফিসিয়েন্ট ইলেকট্রনিঙ্, বেস্ট গ্রীন কন্সট্রাকশন ম্যাটেরিয়াল্স (সিমেন্ট, আয়রন এন্ড স্টিল, পেইন্টস, গ্লাস, সাধারণ), বেস্ট গ্রীন প্রোজেক্ট (বড়, ছোট), বেস্ট গ্রীন ইনভেস্টমেন্ট (ব্যাংকিং, নন-ব্যাংকিং), বেস্ট গ্রীণ হাউস-হোল্ড প্রোডাক্টস (ওভেন, ফ্রিজ, টিভি, এসি), বেস্ট গ্রীন এডুকেশন (স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, ট্রেনিং, সার্টিফায়েডবডি) পুরস্কার দেয়া হবে। এছাড়া ব্যক্তি পর্যায়ে গ্রীন আর্কিটেক্ট, বেস্ট গ্রীন কনসালটেন্ট, বেস্ট গ্রীন জার্নালিজম (প্রিন্ট, টিভি, রেডিও, অনলাইন) এবং গ্রুপ পর্যায়ে বেস্ট গ্রীন ইনিসিয়েটিভ ট্রেড বডি (এসোসিয়েশন, চেম্বার, জয়েন্ট চেম্বার)কে 'বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ইনোভেশন এন্ড ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড ফর গ্রীন ইনিসিয়েটিভ' শিরোনামে পুরস্কার প্রদান করা হবে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ইউএস গ্রীন বিল্ডিং কাউন্সিল, ভারতের গ্রীন বিল্ডিং কাউন্সিল, ইন্ডিয়ান ফায়ার এন্ড সিকিউরিটি এসোসিয়েশন-ফেসি ও সোসাইটি অফ হিটিং রেফ্রিজারেশন এন্ড এয়ার কন্ডিশনিং ও বাংলাদেশের বিকেএমইএ, ঢাকা ওয়াসা, বাংলাদেশ-চায়না চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এবং বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইনান্স ফান্ড লিমিটেড-বিআইএফএফএল এই অ্যাওয়ার্ডের সহযোগী পার্টনার। মনোনয়নের জন্য ব্যক্তি, পণ্য বা প্রতিষ্ঠানের টেকসই ক্ষমতা, সবুজের ব্যবহার ও দক্ষতা, বিদ্যুৎ সাশ্রয়ে ভূমিকা, সবুজায়নের সচেতনতা বৃদ্ধিতে গৃহীত পদক্ষেপের প্রতি গুরুত্ব দেবে। এছাড়া িি.িনররফবীঢ়ড়.পড়স বা ০১৭৮৭৬৯৩১৯৬ নম্বরে বিস্তারিত জানা যাবে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, অ্যাওয়ার্ড প্রদানের পাশাপাশি বিশ্ব বিদ্যুৎ সাশ্রয়ী দিবস-২০১৮ কে সামনে রেখে ৪ দিনের আন্তর্জাতিক উন্নয়ন সম্মেলন ও যেকোনো শিল্পের বিদ্যুৎ সাশ্রয়ী ও পরিবেশবান্ধব শিল্প পণ্যের প্রদর্শনী অনুষ্ঠিত হবে। যেখানে চীন, ভারত, মালয়েশিয়া, কোরিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সুইজারল্যান্ড ও স্বাগতিক বাংলাদেশসহ ১৩টি দেশের মোট ২২০টি বিদ্যুৎ সাশ্রয়ী, টেকসই, আধুনিক ও পরিবেশবান্ধব শিল্প প্রযুক্তি নির্মাতা ও সেবা প্রদানকারী অংশগ্রহণ করবে বলে আশা করা যাচ্ছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ২৫
ফজর৫:০১
যোহর১১:৪৬
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩০
সূর্যোদয় - ৬:২০সূর্যাস্ত - ০৫:০৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৬৭২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.