নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১৫ নভেম্বর ২০১৭, ১ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ সফর ১৪৩৯
ঠাকুরপাড়া গ্রামে আগুন
মূলহোতা টিটু রায় গ্রেফতার
স্টাফ রিপোর্টার/ রংপুর প্রতিনিধি
হাবিবুর রহমান
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রংপুরে বলেছেন, ফেসবুকের স্ট্যাটাস দেয়া নিয়ে যে ঘটনা এখানে ঘটানো হয়েছে সেই টিটু রায়কে গতকাল মঙ্গলবার নীলফামারীর জলঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে। সেই ফেসবুক আইডি টিটু রায়ের কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। কিন্তু ফেসবুকের স্ট্যাটাস নিয়ে ঠাকুরপাড়া গ্রামে বাড়িঘরে আগুন দিয়ে মালামাল লুটসহ যে তা-ব চালানো হয়েছে তা কোনোভাবেই মেনে নেয়া হবে না। গতকাল মঙ্গলবার দুপুরে রংপুরের সদর উপজেলার পাগলাপীর ঠাকুরপাড়া গ্রাম পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

গতকাল মঙ্গলবার ভোরে নীলফামারীর জলঢাকার গোলনা ইউনিয়নের চিড়াভিজা গোলনা গ্রাম থেকে টিটু রায়কে গ্রেফতার করা হয়। স্থানীয়দের বরাত দিয়ে নীলফামারী প্রতিনিধি জানান, টিটু রায় গত সোমবার সন্ধ্যায় গোলনা গ্রামে তার দূর সম্পর্কের আত্মীয় বৈকান্ত চন্দ্র রায়ের ছেলে কৈলাশ চন্দ্র রায়ের বাড়ি বেড়াতে আসে। সেখান থেকে গতকাল মঙ্গলবার ভোরে ৪টি গাড়িতে পুলিশের একটি দল এসে তাকে গ্রেফতার করে নিয়ে যায়। তাকে রংপুর পুলিশ জিজ্ঞাসাবাদ করছে বলেও জানা গেছে।

এদিকে, রংপুরের ঠাকুরপাড়া পরিদর্শনের সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা বঙ্গবন্ধুর বাংলাদেশ, এখানে জাতিগোষ্ঠী সমানভাবে সহযোগিতা পাচ্ছে। তারপরও কেউ কেউ উস্কানি দেবে, কেউ আবার এসে কারও ওপর অত্যাচার করবে- আমাদের সরকার তা সহ্য করবে না। এর আগেও যারাই এ ধরনের ঘটনা ঘটিয়েছে তাদের আমরা গ্রেফতার করে কঠোর শাস্তি দিয়েছি। ঠাকুরপাড়া গ্রামে যারা তা-ব চালিয়েছে তাদেরও খুঁজে বের করে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

আসাদুজ্জামান খাঁন বলেন, আমাদের দেশকে নিয়ে সবসময় ষড়যন্ত্র চলছে। বিভিন্ন কায়দায় বিভিন্ন সময় একইরকম কা- ঘটানো হচ্ছে। এর আগে রামু ও নাসিরনগরে একই কায়দায় তা-ব চালানো হয়েছিল।

আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা বাহিনী সার্বক্ষণিক এসব বিষয়ে নজর রাখছে। এখানকার মানুষের সঙ্গে কথা বলে জেনেছি তা-ব ঘটানোর পর খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনী তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছে। রংপুরে মেট্রোপলিটন পুলিশি কার্যক্রম শুরু করার জন্য জাতীয় সংসদে এ সংক্রান্ত আইনটি চলতি অধিবেশনে উত্থাপন করা হবে কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দ্রুতই এই আইন পাস করার ব্যবস্থা নেয়া হবে। এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকা থেকে হেলিকপ্টারে করে রংপুরে এসে পৌঁছান। তার সফরসঙ্গী হিসেবে ছিলেন রংপুর ৪ আসনের সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি টিপু মুন্সি, ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেণ শিকদার, পুলিশের আইজিপি শহীদুল হক, রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুখ ও জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ২৫
ফজর৫:০১
যোহর১১:৪৬
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩০
সূর্যোদয় - ৬:২০সূর্যাস্ত - ০৫:০৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৬৮৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.