নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১৫ নভেম্বর ২০১৭, ১ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ সফর ১৪৩৯
এবার পুতিনের বিরুদ্ধে নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ থেরেসা মে'র
জনতা ডেস্ক
রাশিয়ার বিরুদ্ধে এবার নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ এনেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। অত্যন্ত তীর্যক ও কঠোর ভাষায় রুশ প্রসিডেন্ট ভস্নালাদিমির পুতিনকে আক্রমণ করেছেন তিনি।

লন্ডনের ব্যানকোয়েটে দেশটির নেতৃস্থানীয় প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠকে ব্রিটেনের এ প্রধানমন্ত্রী নির্বাচনে মস্কোর বিরুদ্ধে হস্তক্ষেপ ও সাইবার গুপ্তচরবৃত্তির অভিযোগ আনেন। থেরেসা মে বলেন, মুক্ত সমাজ ধ্বংসের চেষ্টা করছে ভস্নালাদিমির পুতিন সরকার। থেরেসা বলেন, পশ্চিমাবিরোধী বিবাদের বীজ বপণ করতে ভুয়া গল্প ছড়িয়েছিল মস্কো। কিন্তু রাশিয়াকে চিরস্থায়ী ছাড় দিতে চায় না ব্রিটেন। তিনি বলেন, ব্রিটেন তার স্বার্থ রক্ষা করবে। তবে তার এ মন্তব্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মন্তব্যের পুরো উল্টো। গত সপ্তাহে ট্রাম্প বলেন, ২০১৬ সালের নির্বাচনে পুতিনের হস্তক্ষেপের অভিযোগ অস্বীকারে তিনিও বিশ্বাস করেন।

্বব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বোরিস জনসন আগামী মাসে রাশিয়া সফরে যাবেন। লর্ড মেয়র ব্যানকোয়েটের ম্যানসন হাউসে পররাষ্ট্র নীতিবিষয়ক এ বক্তৃতায় থেরেসা 'তার এ অভিযোগকে প্রেসিডেন্ট পুতিনের জন্য সাধারণ বার্তা' বলে বর্ণনা করেন।

তিনি বলেন, ক্রিমিয়া ও ইউক্রেন সংঘাতে সাম্প্রতিক বছরগুলোতে মস্কো যা দেখেছে; তা থেকে ভিন্ন পথ বেছে নিতে হবে পুতিনকে। ইউরোপজুড়ে বিভিন্ন দেশের সরকার ও পার্লামেন্টের ওপর সাইবার হামলা থেকে রাশিয়াকে বিরত থাকতে হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ১৪
ফজর৪:১৩
যোহর১২:০৪
আসর৪:৩৯
মাগরিব৬:৩৬
এশা৭:৫৩
সূর্যোদয় - ৫:৩৩সূর্যাস্ত - ০৬:৩১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৯৬৪৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.