নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, রোববার ২২ নভেম্বর ২০২০, ৭ অগ্রহায়ণ ১৪২৭, ৬ রবিউস সানি ১৪৪২
মুরাদনগরে মসজিদের জায়গা দখল করে প্রভাবশালীর বিল্ডিং
উত্তর কুমিল্লা প্রতিনিধি
কুমিল্লার মুরাদনগরে মসজিদের জায়গা দখল করে এক প্রভাবশালী বিল্ডিং, দোকানঘর নির্মাণ, এমনকি মসজিদের পুকুরও বাগিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। বিষয়টির ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ দিয়েছেন মসজিদ কমিটির সভাপতি। অভিযোগ সূত্রে ও সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার ছালিয়াকান্দি ইউনিয়নের বোড়ারচর গ্রামের পশ্চিমপাড়ায় ওয়াক্ফকৃত জামে মসজিদটি ৬৯৮ ও ৬৯৯ দাগের ২৯ শতক জায়গা জুড়ে অবস্থিত। যা বি-এস খতিয়ানও মসজিদের নামে চূড়ান্তভাবে সম্পন্ন আছে।

ওই জায়গার দক্ষিণ পূর্বাংশের ৩ শতক জায়গা দখল করে তিনতলা ফাউন্ডেশন দিয়ে প্রথম তলা বিল্ডিং এবং উত্তরাংশে দোকান ঘর নির্মাণ করেছেন একই গ্রামের মৃত আব্দুর রহিম ভূঁইয়ার ছেলে সিরাজ মিয়া। শুধু তাই নয়, মসজিদের নামে থাকা পুকুর দখল করে নিজেই মাছ চাষ করছেন তিনি। যার কারণে মসজিদের উন্নয়ন কাজ ব্যাহত হচ্ছে।

সিরাজ মিয়াকে মৌখিকভাবে একাধিকবার বারণ করে ব্যর্থ হয়েছেন মসজিদ কমিটির লোকজন, স্থানীয় মেম্বার ও চেয়ারম্যান। মসজিদ কমিটির সহ-সভাপতিও সাবেক ইউপি সদস্য মিজানুর রহমান বলেন, '১৯৮০ সালে স্থানীয়দের উদ্যোগে মসজিদটি স্থাপন করা হয়। ২০০৯ সালে কুয়েতি সংস্থার অর্থায়নে মসজিদটি সুবিশাল ও দৃষ্টিনন্দন হয়। কিন্তুু স্থানীয় সিরাজ মিয়া মসজিদের জায়গা দখল করে বিল্ডিং ও দোকানঘর নির্মাণ করে যেমন মসজিদের সৌন্দর্য নষ্ট করেেছন, তেমনি মুসলিম হয়ে খারাপ দৃষ্টান্ত স্থাপন করেছেন। এতেই ক্ষ্যান্ত হন নাই, মসজিদের পুকুরটিও দখল করে নিয়েছেন। যা অত্যন্ত দু:খজনক ও অপ্রত্যাশিত। তাই যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসক মহোদয়ের নিকট লিখিত অভিযোগ হয়েছে। আশা করছি প্রশাসনের হস্তক্ষেপে মসজিদটি সৌন্দর্য ফিরে পাবে।'

বিষয়টির ব্যাপারে ছালিয়াকান্দি ইউপি চেয়ারম্যান আবু মুছা সরকার বলেন, 'এ বিষয়ে স্থানীয়ভাবে সালিশ বসেছিল। সবকিছু পর্যবেক্ষণ করে সিরাজ মিয়াকে কাজ না করতে বারণ করেছিলাম। সে আমার কথা কর্ণপাত করে নাই। লোকমুখে শুনেছি সে নাকি কাজ করেই যাচ্ছে।'

অভিযুক্ত সিরাজ মিয়া বলেন, 'মসজিদটি আমার বাপ-দাদার জায়গায়। বিল্ডিং আমার নিজের জায়গায় করেছি। যদি মাপে মসজিদের জায়গায় বিল্ডিং পড়ে থাকে তাহলে ছেড়ে দিব। মসজিদ কমিটির লোকের সাথে কথা বলে পুকুরে মাছ চাষ করে যাচ্ছি। তবে, দোকানঘর মসজিদের জায়গায়। কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর মুঠোফোনে বলেন, 'বিষয়টি আমার স্মরণ নাই। যদি কেউ এ ধরনের দরখাস্ত করে থাকে, তাহলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ৩০
ফজর৫:০২
যোহর১১:৪৭
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২২সূর্যাস্ত - ০৫:০৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৬৯৩১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.