নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, রোববার ২২ নভেম্বর ২০২০, ৭ অগ্রহায়ণ ১৪২৭, ৬ রবিউস সানি ১৪৪২
এসব কিসের আলামত!
ছৈয়দ আন্ওয়ার
আমরা কতটা নিচে নেমে গেছি! ভাবতেও কষ্টে আত্মা বিদীর্ণ হয়ে যায়! একটার পর একটা নিকৃষ্ট, ঘৃণ্য, নিদারুণ, নরপিশাচদের কুকর্ম দেখছি-শুনছি। কিন্তু কোনো প্রতিকার পাচ্ছি না। কোনো লক্ষণ দেখছি না উত্তরণের। তাই কি এই বীভৎসতার উৎপত্তি? বিচারহীনতা বা দীর্ঘসূত্রতাই কি এমন সব ধৃষ্ঠতার জন্ম দিচ্ছে? মরদেহের সাথে শারীরিক সংসর্গ? মর্গেও লাশ নিরাপদ নয়? ধিক! শত ধিক, নিজের প্রতিই দিতে ইচ্ছে হয়। আমরা কেন এই চরম জঘন্যতম কাজেরও প্রতিকার করতে পারছি না? আমাদের সমস্যাটা কোথায়? প্রতিদিন পত্রিকা এবং টিভির খবরে একাধিক ধর্ষণের খবর দেখছি। কিন্তু দৃষ্টান্তমূলক সাজা কার্যকর হতে দেখিনি একটাও। শেষ পর্যন্ত মর্গের লাশও রেহাই পেল না নরপশুর থাবা থেকে। মর্গের দায়িত্বে থাকা ডোমের কদর্যতা এবং পাপাত্মার আস্ফালন যেকোনো মানবাত্মাকে স্তম্ভিত করে দেয়ার মতো। কোনো মানুষ কি এমন বীভৎস কাজে লিপ্ত হতে পারে? তাকে গ্রেফতারের পর প্রমাণ মেলার পরও কেন বিচারে বিলম্ব হচ্ছে? দৃষ্টান্তমূলক একটা শাস্তিই পারে সমাজের কদর্যতার রাশ টানতে। দোষীকে অসুস্থ মানসিকতার দোহাই দিয়ে তাকে প্রশ্রয় দেয়া সমাজের আরেক ভয়ঙ্কর রূপ, যা সমাজকে ধ্বংসের পথে ঠেলে দেয়ার লক্ষণ।

ওই পাঁচ কিশোরীর আত্মার গ্লানি আমাদের গোটা সমাজব্যবস্থাকে ধিক্কার দিচ্ছে। _এ থেকে আমাদের সমাজের উত্তরণ কি সম্ভব হবে না? আর কি-ই বা বলা যায়। যে দেশের সংসদ সদস্য সংসদে দাঁড়িয়ে প্রকারান্তরে ধর্ষকের পক্ষে কথা বলেন। সে দেশে অন্যায়-অপকর্ম সমাজের শৃঙ্খলকে ভেঙে দিতেই পারে।

পুনশ্চ : এইসব আলামত বলছে_ শুধু ওই ডোম নয়, আসলে আমরা সবাই অসুস্থ।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ৩০
ফজর৫:০২
যোহর১১:৪৭
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২২সূর্যাস্ত - ০৫:০৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৬৯৪৯.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.