নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, রোববার ২২ নভেম্বর ২০২০, ৭ অগ্রহায়ণ ১৪২৭, ৬ রবিউস সানি ১৪৪২
স্বাস্থ্যসম্মত খাদ্য তৈরি ও পরিবেশনে বিনামূল্যে প্রশিক্ষণ
স্টাফ রিপোর্টার
মুজিববর্ষ উদযাপন উপলক্ষে স্বাস্থ্যসম্মত খাদ্যপণ্য তৈরি এবং পরিবেশনে দরিদ্র ১০০ ফুডকর্মীকে বিনামূল্যে প্রশিক্ষণ দিচ্ছে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন।

গতকাল শনিবার রাজধানীর মহাখালীতে 'ন্যাশনাল হোটেল অ্যান্ড ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটেউটে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাস। ঢাকার বিভিন্ন এলাকায় খাবার প্রস্তুতের সাথে জড়িত ১শ' জন মেধাবী গরিব ফুডকর্মী ও উদ্যোক্তাদের অংশগ্রহণের মাধ্যমে বিনামূল্যে ১০০ মিনিট 'ফুড হাইজিন' বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়। প্রধান অতিথির বক্তব্যে পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান বলেন, খাবার মানুষের মৌলিক চাহিদা

অথচ আমরা দেখতে পাই কিছু অসাধু লোক খাবারে ভেজাল মিশিয়ে তা বিক্রি করছেন। আর যারা খাবার প্রস্তুত এবং পরিবেশনের সঙ্গে সম্পৃক্ত তাদেরও স্বাস্থ্যবিধি সম্পর্কে ধারণা নেই।

তিনি আরো বলেন, 'জাতির পিতার আদর্শকে ধারণ করে জনকল্যাণে আমরা সম্পূর্ণ বিনামূল্যে এ প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করেছি। কোভিড-১৯ বাস্তবতায় ফুড হাইজিন একটি জরুরি বিষয়। খাবার প্রস্তুত এবং পরিবেশনের সাথে যারা জড়িত তারা যাতে স্বাস্থ্যবিধি মেনে খাবার প্রস্তুত এবং পরিবেশন করতে পারেন সেজন্যই আমাদের এই উদ্যোগ।' বিশেষ অতিথি বলেন, মুজিববর্ষের অঙ্গীকার হবে সকলের জন্য স্বাস্থ্যসম্মত খাবার সুনিশ্চিত করা।

তিনি আশা প্রকাশ করেন, এ প্রশিক্ষণের ফলে ১শ' জন ফুডকর্মী আরো দক্ষতার সাথে স্বাস্থ্যসম্মত খাবার প্রস্তুত এবং পরিবেশন করতে পারবে। এতে দেশে আরো দক্ষ কর্মীর সংখ্যা যেমন বাড়বে তেমনি দেশের মানুষ স্বাস্থ্যসম্মত খাবার উপভোগ করতে পারবে। ব্যবস্থাপক (জনসংযোগ) মো. জিয়াউল হক হাওলাদারের উপস্থাপনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এন.এইচ.টি.টি.আইএর অধ্যক্ষ আখলাকুর রহমান এবং কোর্স প্রশিক্ষক জাহিদা বেগম।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১
ফজর৫:০৪
যোহর১১:৪৮
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২৪সূর্যাস্ত - ০৫:০৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৭০৪০.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.