নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, রোববার ২২ নভেম্বর ২০২০, ৭ অগ্রহায়ণ ১৪২৭, ৬ রবিউস সানি ১৪৪২
রামগঞ্জে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি
লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি জামুকার নিয়ম নীতি অনুসরণ না করেই গঠন করায় মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সাংগঠনিক সম্পাদক যাচাই-বাছায়ের অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টে একটি অভিযোগ দাখিল করেন লক্ষ্মীপুর জেলা প্রশাসকের বিরুদ্ধে।

সূত্রে জানা যায়, রামগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার তোফাজ্জল হোসেন বাচ্চুর মৃত্যুর পর আর কোন মুক্তিযোদ্ধা কমিটি না হওয়ায় পদাধিকার বলে উপজেলা নির্বাহী অফিসার মুক্তিযোদ্ধাদের সকল কার্যক্রম তদারকি করেন।

সারাদেশে মুক্তিযোদ্ধা যাচাই বাছাইর ধারাবাহিকতায় ২০১৭ সালে জামুকার প্রজ্ঞাপন অনুযায়ী অনুমোদন প্রাপ্ত একটি কমিটি যাচাই-বাছাই শুরু করেন। পরের দিন হঠাৎ জানতে পারেন, হাইকোর্টে একটি রিট দাখিল হয়েছে। এর সুবাদে তৎকালীন যাচাই-বাছাই স্থগিত হয়ে যায়। পরবর্তী ২০১৯ সালে জামুকার নিয়ম নীতি অনুসরণ না করে একটি কমিটি যাচাই-বাছাইর জন্য প্রচার প্রচারনা করেন, নিয়ম নীতি না মানার কারণে হাইকোর্টে আরেকটি রিট দায়ের করেন পূর্বের কমিটি। এতে করে যাচাই-বাছাই দু্থ দুই বার স্থগিত হয়ে যায়। গত ১০শে নভেম্বর যাচাই-বাছাইর জন্য ফের ২০১৯ সালের কমিটি মাইকিং করলে মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল বাসার পাটোয়ারী নিয়ম বহিঃর্ভূত কমিটি দিয়ে যাচাই-বাছাই শুরু করায় জেলা প্রশাসকের বিরুদ্ধে একটি অভিযোগ দাখিল করেন। হাইকোর্টের তোয়াক্কা না করেই উক্ত যাচাই-বাছাই কার্যক্রম শেষ করেন। বীর মুক্তিযোদ্ধা আবুল বাসার বলেন আকম রুহুল আমিন মুক্তিযুদ্ধকালীন কমান্ডার ছিলেন না। এ বিষয়ে যথেষ্ট প্রমান আছে তার কাছে।

গতকাল শুক্রবার সকাল ১০টায় ৯নং ভোলাকোট ইউনিয়ন পরিষদ হল রুমে বীর মুক্তিযোদ্ধা আবুল বাসার পাটোয়ারী উপস্থিত কয়েকজন সাংবাদিকদের এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা, আবুল কালাম পাটোয়ারী, নায়ক মো. চৌধুরী মিয়া, মনতাজ চৌধুরী, হারুনর রশীদ, আ. কুদ্দুস, শাহজান সানাই, আ. আলী, শহিদ উল্লাহ, আমির হোসেন, ভারতীয় প্রশিক্ষণ প্রাপ্ত বিভিন্ন ইউনিয়ন থেকে আগত ৪০ জন মুক্তিযোদ্ধা উপস্থিত

বীর মুক্তিযোদ্ধা আবুল বাসার বলেন, সঠিক কমিটির মাধ্যমে যাচাই-বাছাই করা হোক এটা আমার এবং সকল সঠিক মুক্তিযোদ্ধাদের দাবি।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১
ফজর৫:০৪
যোহর১১:৪৮
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২৪সূর্যাস্ত - ০৫:০৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৭০৪৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.