নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, সোমবার ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২
দাবি না মানলে কর্মসূচি চালিয়ে যাবে ইবতেদায়ী শিক্ষকরা
স্টাফ রিপোর্টার
প্রাইমারির ন্যায় শিক্ষাবোর্ড কর্তৃক রেজিস্ট্রেশন প্রাপ্ত দেশের সকল ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণসহ ৭ দফা দাবিতে গত ১৫ দিন ধরে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান করছে শিক্ষকরা। গতকাল রোববার সেই ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতি প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা শুরু করে। কিন্তু কদম ফোয়ারার কাছে যেতেই পুলিশ তাদের বাধা দেয়। পরে শিক্ষকদের ৩ জন প্রতিনিধি স্মারকলিপি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশ্যে রওনা দেন। আর বাকিরা সেখানেই সমাবেশ করেন। প্রধানমন্ত্রী তাদের দাবি মেনে না নেয়া পর্যন্ত তারা কর্মসূচি চালিয়ে যাবেন বলে সমাবেশ থেকে ঘোষণা দেন। শিক্ষক সমিতির দফতর সম্পাদক ইনতাজ বিন হাকিম বলেন, দীর্ঘদিন ধরে সরকারের কাছে আমরা দাবি জানিয়ে আসছি। ২০১৮ সালে আমাদের ধর্মঘট ও অনশন চলাকালে সরকারের নির্দেশে সংশ্লিষ্ট দফতরের সচিব দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়েছিলেন। কিন্তু আজো তা বাস্তবায়ন হয়নি। তাই জাতীয়করণের দাবিতে চলতি মাস থেকে আমাদের অবস্থান কর্মসূচি শুরু হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে।

শিক্ষকদের অন্য দাবিগুলো হলো-কোডবিহীন মাদ্রাসাগুলো বোর্ড কর্তৃক কোড নম্বরে অন্তর্ভুক্তকরণ, স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা নীতিমালা-২০১৮ সংশোধন করে আলিম শিক্ষক ১জনের পরিবর্তে এইচএসসি পাস ১ জনের অন্তর্ভুক্তকরণ, প্রাইমারির ন্যায় স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসায় অফিস সহায়ক নিয়োগ, মাদ্রাসার শিক্ষকদের পিটিআই ট্রেনিংয়ের ব্যবস্থাকরণ, ইবতেদায়ী মাদ্রাসায় আসবাবপত্রসহ ভবন নির্মাণ ও স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার স্থায়ী রেজিস্ট্রেশনের ব্যবস্থাকরণ। ধর্মঘটে শিক্ষক মহাসচিব কাজী মোখলেছুর রহমান, সহ-সভাপতি মাওলানা শাহজাহানসহ পাঁচ শতাধিক মাদ্রাসা শিক্ষক উপস্থিত ছিলেন।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজানুয়ারী - ১৫
ফজর৫:২৩
যোহর১২:০৮
আসর৩:৫৭
মাগরিব৫:৩৬
এশা৬:৫৩
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৯৬৬১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.