নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, সোমবার ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২
নাইজেরিয়ায় ধানখেতে ৪৩ কৃষককে জবাই করে হত্যা
জনতা ডেস্ক
নাইজেরিয়ায় একটি ধানক্ষেতে কাজ করা অবস্থায় অন্তত ৪৩ কৃষি শ্রমিককে একসঙ্গে গলা কেটে হত্যা করা হয়েছে। গত শনিবার দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় কশোবি নামক গ্রামে এ ঘটনা ঘটে। ধানক্ষেতটিতে প্রায় ৬০ জন কাজ করছিলো। যার মধ্যে ৪৩ জনকে জবাই করা হয়। ঘটনায় নিখোঁজ হয়েছে আরো ৬ জন। ধারণা করা হচ্ছে, তাদের অপহরণ করেছে সন্ত্রাসীরা। খবর আল জাজিরার। সবগুলো মরদেহ পাশের যাবারমারি গ্রামে রাখা হয়েছে।

স্থানীয় একটি সশস্ত্র গোষ্ঠীর নেতা বাবাকুরা কোলো গণমাধ্যমকে বলেন, আমরা ৪৩টি মরদেহ পেয়েছি। সবাইকে হত্যা করা হয়েছে। আরও ছয়জনকে গুরুতর আহত অবস্থায় পাওয়া গেছে। সন্ত্রাসীদের হাতে নিহত ব্যক্তিরা প্রায় এক হাজার কিলোমিটার দূরবর্তী সেকেতো অঞ্চল থেকে শ্রমিক হিসেবে কাজ করতে এসেছিলো।

হামলাকারীদের খুঁজতে তল্লাশি শুরু করেছে স্থানীয় প্রশাসন। সমপ্রতিকালে নাইজেরিয়ার জঙ্গি সংগঠন বোকো হারামের হামলার টার্গেটে পরিণত হচ্ছেন দেশটির কৃষি শ্রমিক ও মৎস্যজীবীরা। গত মাসেও নাইজেরিয়ায় দুইটি পৃথক ঘটনায় ফসলের মাঠে কাজ করা অবস্থায় ২২ জন কৃষককে হত্যা করেছিলো বোকো হারাম।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজানুয়ারী - ১৫
ফজর৫:২৩
যোহর১২:০৮
আসর৩:৫৭
মাগরিব৫:৩৬
এশা৬:৫৩
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৯৬৫২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.