নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ৩ ডিসেম্বর ২০১৯, ১৮ অগ্রহায়ণ ১৪২৬, ৫ রবিউস সানি ১৪৪১
নওগাঁ পলিটেকনিক ইনস্টিটিউট শিক্ষার্থীদের ৮ দফা দাবিতে মানববন্ধন
নওগাঁ প্রতিনিধি
নওগাঁ পলিটেকনিক ইনস্টিটিউট রসায়ন ল্যাবে ব্যবহারিক ক্লাসে সোডিয়াম ক্লোরাইড দ্রবণ বিস্ফোরণে সাত শিক্ষার্থীর শরীর ঝলসে যাওয়ার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বেলা সাড়ে ১১টা থেকে ঘণ্টাব্যাপী প্রতিষ্ঠানের সামনের রাস্তায় ৮ দফা দাবিতে নওগাঁ পলিটেকনিক ইনস্টিটিউটের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে নওগাঁ পলিটেকনিক ইনিস্টিটিউটের কম্পিউটার পর্বের তৃতীয় বর্ষের ছাত্র নাফিউর রহমান নাফির সভাপতিত্বে ফুড তৃতীয় বর্ষের শিক্ষার্থী কোরায়শি, কম্পিউটার বিভাগের রহমত আলী, ইনভারমেন্ট বিভাগের জাকিরুল ইসলাম, প্রথম বর্ষের তুহিন ও আর্টিটেকচার বিভাগের শিহাব উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। এসময় রাস্তার দুইপাশে শিক্ষার্থীরা দাঁড়িয়ে মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা- অগি্নদগ্ধ ৭ শিক্ষার্থীর উন্নত চিকিৎসার খরচ ও ক্ষতিপূরণ প্রতিষ্ঠান প্রশাসন কর্তৃক নিশ্চিতকরণ, প্রতিষ্ঠান ক্যাম্পাসে স্থায়ী মেডিকেল সেন্টার স্থাপন ও অ্যাম্বুলেন্সের ব্যবস্থা নিশ্চিতকরণ, দুর্ঘটনার কারণ, সঠিক তদন্ত, অনভিজ্ঞ গেস্ট টিচার দিয়ে ক্লাশ পরিচালনা, ল্যাব পরিচালনা বন্ধ করা এবং শিক্ষার্থীদের সাথে শিক্ষকদের অসদাচরণসহ ৮ দফা দাবি জানানো হয়।

মানববন্ধনের পর বিক্ষোভকারী শিক্ষার্থীরা পরীক্ষার্থীদের কলেজে প্রবেশ করতে দিচ্ছেনা বলে জানা গেছে।

এদিকে, গত রোববার দ্রবনের বিস্ফোরণের দুর্ঘটনার পর দুইটি পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে প্রতিষ্ঠান থেকে জানানো হয়। নওগাঁ জেলা প্রশাসক থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: কামরুজ্জামানকে প্রধান করে অতিরিক্ত পুলিশ সুপার ও ডেপুটি সিভিল সার্জনকে নিয়ে একটি এবং অপরটি পলিটেকনিক ইনস্টিটিউট থেকে প্রতিষ্ঠানের কম্পিউটার বিভাগের চীফ ইন্সট্রাক্টর আমিনুল ও রসায়ন বিভাগের অতিথি শিক্ষক মাসুদ রানা।

নওগাঁ পলিটেকনিক ইনস্টিটিউটের ননটেক বিভাগের চীফ ইনস্ট্যাক্টর নাসিমুজ্জামান বলেন, বিক্ষোভকারী শিক্ষার্থীরা পরীক্ষার্থীদের কলেজে প্রবেশে বাধা সৃষ্টি করায় কলেজে আসতে পারেনি। অধ্যক্ষ রাজশাহীতে আহত শিক্ষার্তীদের কাছে থাকায় পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয়া সম্ভব হচ্ছে না। তবে অধ্যক্ষ সিদ্ধান্ত দিলে ব্যবহারিক পরীক্ষা স্থগিত করা হবে।

উল্লেখ্য, গত রোববার বিকেল ৪টার দিকে দ্বিতীয় শিফটের কম্পিউটার বিভাগের ৪১ জন শিক্ষার্থী রসায়ন ল্যাবে ব্যবহারিক পরীক্ষার সময় সোডিয়াম ক্লোরাইড পরীক্ষা করছিল। এসময় অসাবধানতাবসত সোডিয়াম ক্লোরাইড দ্রবনের বিস্ফোরণে ৭ জন ছাত্রের শরীরের বিভিন্ন স্থানে ঝলসে গিয়ে আহত হয়। আহতরা হলেন, কম্পিউটার বিভাগের ছাত্র তৌহিদ চৌধুরী, নিয়ামুল, রাকিব হাসান, সারোয়ার, শাহরিয়ার জসিম ও সাফিসহ ৭জন। এদের সবার বয়স ১৭ থেকে ১৮ বছরের মধ্যে। আহতদের উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অর্থপেডিক বিভাগে ৪ জন চিকিৎসাধীন রয়েছে। তিন জনের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য সন্ধ্যা ৬টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) পাঠানো হয়। তাদের শরীরের ৩০ শতাংশ ঝলসে গেছে বলে জানান কর্তব্যরত চিকিৎসক। দুর্ঘনটার পর পুলিশ এবং প্রসাশনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১০
ফজর৫:০৮
যোহর১১:৫১
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:২৯সূর্যাস্ত - ০৫:১১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪১২৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.