নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ৩ ডিসেম্বর ২০১৯, ১৮ অগ্রহায়ণ ১৪২৬, ৫ রবিউস সানি ১৪৪১
বরিশাল জেলা আ'লীগের সম্মেলন ৮ ডিসেম্বর : চলছে প্রস্তুতি
বরিশাল থেকে গৌতম কুমার দে
পূর্ব নির্ধারিত সময়ে হচ্ছে না বরিশাল জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এমনকি আসন্ন জাতীয় কাউন্সিলের আগে জেলা সম্মেলন হবে কিনা তা নিয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছে। তাই মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের তারিখও পরিবর্তন করা হয়েছে। ৭ ডিসেম্বরের পরিবর্তে ৮ ডিসেম্বর বঙ্গবন্ধু উদ্যানে সম্মেলন করবে তারা। জানা গেছে, আগামী ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল। এর পূর্বে দেশের সকল জেলা, উপজেলা, মহানগর, ইউনিয়ন এবং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন ও নতুন কমিটি গঠনের নির্দেশনা রয়েছে কেন্দ্র থেকে। তারই অংশ হিসেবে দীর্ঘ ৭ বছর পরে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রস্ততি নেয়া হয়। এমনকি গত ১৭ অক্টোবর আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত বৈঠকে সম্মেলনের তারিখও চূড়ান্ত হয়। ৭ ডিসেম্বর মহানগর এবং ৮ ডিসেম্বর হওয়ার কথা ছিলো জেলা আওয়ামী লীগের সম্মেলন। এদিকে সম্মেলনকে ঘিরে জেলার ১০টি উপজেলা, ৬টি পৌরসভা এবং মহানগর আওয়ামী লীগের ৩০টি ওয়ার্ডের কমিটি গঠন কার্যক্রম শুরু হয়। এরই মধ্যে বরিশাল সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ডে সম্মেলন শেষে কমিটিও ঘোষণা হয়েছে। এখন চলছে মহানগর আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতির কাজ। তবে এক সঙ্গে শুরু করেও পিছিয়ে পড়েছে জেলা আওয়ামী লীগ। তাদের অধিনস্থ ১০টি উপজেলার মধ্যে শুধুমাত্র মুলাদী, বাকেরগঞ্জ এবং আগৈলঝাড়া উপজেলায় সম্মেলন করতে পেরেছে তারা। বাকি ৭টিতে চলছে প্রস্ততি। তবে ৬টি পৌর আওয়ামী লীগের সম্মেলন নিয়ে নেই তেমন আলোচনা। এমনকি সংশ্লিষ্ট উপজেলার ইউনিয়ন এবং পৌরসভার ওয়ার্ড সম্মেলনও হয়নি এখনো।

তার মধ্যেই সুনির্দিষ্ট কারণ ছাড়াই ৮ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলন স্থগিত করা হয়েছে। কেন, কি কারণে করা হয়েছে তাও অজানা সিংহভাগ নেতা-কর্মীদের। এমনকি এ নিয়ে মুখ খুলছে না শীর্ষ নেতারাও। জাতীয় সম্মেলনের আগে আদৌ জেলা সম্মেলন হবে কিনা তা নিয়েও রয়েছে অনিশ্চয়তা। ফলে দীর্ঘ ৭ বছর পরে নেতা-কর্মীদের মধ্যে জেগে ওঠা উৎসহ-উদ্দীপনা নিমিষেই মস্নান হয়ে গেছে। হতাশা, চাপা ক্ষোভ থাকলেও তা প্রকাশ করতে পারছে না তারা। যদিও সম্মেলন হবে বলে নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস।

তিনি বলেছেন, আমাদের উপজেলা এবং পৌর আওয়ামী লীগের সম্মেলন চলমান। এরই মধ্যে অধিকাংশ উপজেলার সম্মেলন শেষ হয়েছে। কি কারণে জেলা সম্মেলন স্থগিত করা হয়েছে সে বিষয়টি এড়িয়ে গিয়ে তিনি বলেন, এটা নিশ্চিত যে জেলা আওয়ামী লীগের সম্মেলন হবে, তবে সেটা আগে হোক বা পরে। এদিকে জেলার সম্মেলন নিয়ে অনিশ্চয়তা থাকলেও সম্মেলন চূড়ান্ত প্রস্তুতির দিকে এগোচ্ছে মহানগর আওয়ামী লীগ। ৮ ডিসেম্বর সম্মেলন সম্পন্ন করতে এরই মধ্যে মহানগর এবং ওয়ার্ড কমিটির সাবেক ও বর্তমান কমিটির নেতাদের নিয়ে বর্ধিত সভা করেছে তারা। সম্মেলনের জন্য স্থান নির্ধারণ করেছেন বঙ্গবন্ধু উদ্যান। মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল এবং সাধারণ সম্পাদক এ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর বলেন, ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহণ এবং সেতু মন্ত্রী ওবায়েদুল কাদের-এমপি।

উদ্বোধন করবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রভাবশালী সদস্য আলহাজ আবুল হাসানাত আবদুল্লাহ-এমপি (মন্ত্রী পদমর্যাদা)। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান এবং প্রধান বক্তা থাকবেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম। তারা বলেন, দীর্ঘ বছর পরে মহানগর আওয়ামী লীগের সম্মেলন আনন্দময় এবং উৎসবমুখর করে তুলতে নানা আয়োজন করা হয়েছে। এজন্য ৬টি উপ-কমিটি গঠন করা হচ্ছে। পুরো বিষয়টি তদারকি করছেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। সকলের প্রচেষ্টায় একটি সুষ্ঠু ও সুন্দর সম্মেলনের আশাব্যক্ত করেন এ দুই নেতা।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ৯
ফজর৫:০৮
যোহর১১:৫১
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:২৯সূর্যাস্ত - ০৫:১০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩৯৮৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.