নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ৩ ডিসেম্বর ২০১৯, ১৮ অগ্রহায়ণ ১৪২৬, ৫ রবিউস সানি ১৪৪১
২১ দাবিতে বিভাগীয় শহরে সমাবেশ করবে মেননের পার্টি
স্টাফ রিপোর্টার
নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদসহ ২১ দফা দাবিতে ৬টি বিভাগীয় শহরে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে রাশেদ খান মেনন নেতৃত্বাধীন ওয়ার্কার্স পার্টি। দলের পলিটব্যুরোর সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। গতকাল সোমবার দুপুরে পার্টির পলিটব্যুরোর সদস্য কামরুল আহসান এ তথ্য জানান।

কামরুল আহসান জানান, গতকাল রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাবে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। এছাড়া দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, দেশে ক্রমবর্ধমান বৈষম্য ও অর্থনৈতিক লুটপাট বন্ধ করা, নারী-শিশু ধর্ষণ ও সহিংসতা প্রতিরোধ, মাদকাশক্তি নিরোধ এবং সন্ত্রাস, সামপ্রদায়িকতা ও জঙ্গি প্রতিরোধসহ ওয়ার্কার্স পার্টির ২১ দফা কর্মসূচি নিয়ে ৬টি বিভাগীয় শহরে সমাবেশের কর্মসূচির সিদ্ধান্ত নিয়েছে পলিটব্যুরো। পার্টির পক্ষ থেকে জানানো হয়, ২৮ ডিসেম্বর খুলনা বিভাগের সমাবেশ যশোর সদরে, ১৩ জানুয়ারি বরিশাল শহরে, ৩১ জানুয়ারি চট্টগ্রাম শহরে, ২৫ জানুয়ারি রংপুর শহরে, ৭ ফেব্রুয়ারি সিলেট ও ৮ ফেব্রুয়ারি রাজবাড়ী জেলায় ঢাকা বিভাগের একাংশের জনসভা হবে। পার্টির উদ্যোগে জেলায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে আন্দোলন অব্যাহত রাখা এবং জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়া হবে। আগামী ১৭ জানুয়ারি কমরেড অমল সেন-এর ১৭তম মৃত্যুবার্ষিকী যশোরের বাকড়ীতে দু'দিনব্যাপী স্মরণমেলা ও আলোচনা সভা হবে। সভায় ফ্রেডরিখ এঙ্গেলস-এর ২০০ তম জন্মবার্ষিকী উদযাপনের সিদ্ধান্ত নেয়া হয়।

পলিটব্যুরোর সভায় বিভিন্ন স্থানে সিপিবির পদযাত্রা কর্মসূচিতে হামলার ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা জানিয়ে বলা হয়, এ ধরনের হামলা গণতন্ত্রের জন্য নেতিবাচক এবং বাক স্বাধীনতা ও মৌলিক অধিকারের পরিপন্থী। সভায় দশম কংগ্রেস বর্জনকারী যেসব সদস্যের সদস্যপদ স্থগিত করা হয়েছিল তাদের সদস্যপদ বাতিল করা হয়েছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীএপ্রিল - ৩
ফজর৪:৩২
যোহর১২:০২
আসর৪:৩০
মাগরিব৬:১৮
এশা৭:৩২
সূর্যোদয় - ৫:৪৯সূর্যাস্ত - ০৬:১৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১০৩২২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.