নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ৩ ডিসেম্বর ২০১৯, ১৮ অগ্রহায়ণ ১৪২৬, ৫ রবিউস সানি ১৪৪১
সাদামাটা সজ্জায় সীমাবদ্ধ থাকবে আওয়ামী লীগের ২১তম সম্মেলন
স্টাফ রিপোর্টার
মুজিববর্ষের কাউন্টডাউন শুরুর কারণে ২১তম ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলনে এবার ডামাডোল নয়, সাদামাটা সাজসজ্জায় সম্মেলন সম্পন্ন করবে আওয়ামী লীগ। জাতীয় সম্মেলন গতবারের মতো না হলেও কেবল সাজসজ্জা ও আলোর ঝলকানি সোহরাওয়ার্দী উদ্যানের মধ্যেই সীমাবদ্ধ রেখে সাদামাটা সজ্জায় সম্মেলন আয়োজন করবে দলটি। সম্মেলনে ২০১৩, ১৪ ও ১৫ সালে বিএনপি জনগণের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করে মানুষকে পুড়িয়ে হত্যার একটি তথ্যচিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অভূতপূর্ব উন্নয়ন নিয়ে একটি প্রামাণ্যচিত্র প্রচার করবে আওয়ামী লীগ। তবে এবারের সম্মেলনে প্রত্যেক ডেলিগেটের জন্য পাটের ব্যাগে প্রয়োজনীয় তথ্যাদি, পানির বোতল এবং দু'টি লজেন্সও থাকবে। এরআগে গত ২০তম জাতীয় সম্মেলনে দৃষ্টিনন্দন সাজসজ্জায় নজির স্থাপন করে দলটি। কিন্তু এবার কেবল সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনে দলীয় প্রতীক নৌকার আদলে বিশাল মূলমঞ্চ এবং সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকা-ের চিত্রায়নের পাশাপাশি দলীয় বিভিন্ন ব্যানার-ফেস্টুন-পোস্টার-বিলবোর্ড ও আলোকসজ্জায় সীমিত থাকছে। ২১তম জাতীয় সম্মেলনের মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির সূত্রে এ তথ্য জানা গেছে। গত ২২ ও ২৩ অক্টোবর ২০১৬ সালে সোহরাওয়ার্দী উদ্যান ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে দলের ২০তম সম্মেলন অনুষ্ঠিত হয়। আগামী ২০ ডিসেম্বর বিকেল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় সম্মেলনের উদ্বোধন হবে এবং ২১ ডিসেম্বর সকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে কাউন্সিল অধিবেশন হবে। সম্মেলনের দায়িত্বপ্রাপ্ত নেতাদের সাথে কথা বলে জানা গেছে, এবার ২০তম সম্মেলনের মতো গোটা রাজধানীজুড়ে ব্যাপক আলোর ঝলকানি বা উৎসবমুখর ও জাঁকজমকপূর্ণ সাজসজ্জা না থাকলেও সোহরাওয়ার্দী উদ্যানের সম্মেলনস্থলে সাদামাটা আয়োজনেও থাকবে নজরকাড়া সজ্জা। দলীয় প্রতীক নৌকার আদলে বিশাল মঞ্চ তৈরি করা হবে। সম্মেলনকে বর্ণিল সাজে সাজাতে মূল উপকরণ হিসেবে সরকারের উন্নয়ন কর্মকা-ের চিত্রায়ণের পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, দলীয় সভাপতি শেখ হাসিনাসহ জাতীয় চার নেতার ছবি সংবলিত বিভিন্ন ব্যানার-ফেস্টুন-পোস্টার ও বিলবোর্ডে সজ্জিত করা হবে। এবার কেবল সাজ-সজ্জার দৃষ্টিন্দন কর্মযজ্ঞ সীমাবদ্ধ থাকবে সোহরাওয়ার্দী উদ্যানকে ঘিরে। এছাড়া সোহরাওয়ার্দী উদ্যানে লেকের পাশে বিশাল নৌকা আকৃতির মঞ্চ তৈরি করা হবে। উদ্যানে প্রবেশের গেটে তৈরি করা হবে বড় বড় তোরণ। গত রোববার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ দলীয় কার্যালয়ে দলের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, এবারকার কাউন্সিল আমরা সাদামাটা অনুষ্ঠানমালার মধ্য দিয়ে শেষ করবো। তিনি বলেন, আমরা এবার আমাদের জাতীয় সম্মেলনে সাজসজ্জায় যাচ্ছি না। যতটা না হলে নয়, ঠিক ততটাই করবো।

এ বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির আহ্বায়ক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, আগামী ৮ ডিসম্বের থেকে মুজিব বর্ষের কাউন্টডাউন শুরু হবে। সেজন্য এবার আমাদের জাতীয় সম্মেলনে আমরা কেবল সোহরাওয়ার্দী উদ্যানেই সম্মেলন সাজসজ্জা সীমাবদ্ধ থাকবে।

এ বিষয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও মঞ্চ ও সাজ সজ্জা উপ-কমিটির সদস্য সচিব মির্জা আজম বলেন, আগামী ৮ ডিসেম্বর থেকে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনের কাউন্টডাউন শুরু হবে। সেই উপলক্ষে শুধু ঢাকা শহর নয় সারাদেশে বিভিন্ন সাজসজ্জা করা হবে। যার কারণে আমরা আমাদের সোহরাওয়ার্দী উদ্যানের ভিতরের অংশ, যে কয়টা গেট এবং ভিতরে যে ধরনের সাজসজ্জা করেই আমরা মানুষের দৃষ্টি আকর্ষণ করতে পারি, সেটা করা হবে। তিনি বলেন, আমরা আমাদের প্রাথমিক যে ডিজাইন, সেই ডিজাইন হাতে পেয়েছি। প্যান্ডেলের ভিতরের কিছু সাজসজ্জা হয় সেগুলোর ডিজাইন আমরা পেয়েছি। আমরা সুন্দরভাবেই সবকিছু সাজাবো। ২০ তারিখে আমাদের সম্মেলন। মঞ্চ, সাজসজ্জা এবং সোহরাওয়ার্দী উদ্যানের ভিতরে সমস্ত সাজসজ্জার কাজ ১৫ ডিসেম্বরের মধ্যেই শেষ করবো। আগামী ১৬, ১৭, ১৮, ১৯ ডিসেম্বর, এই চারদিন এটা উন্মুক্ত থাকবে মানুষের দেখার জন্য।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১০
ফজর৫:০৮
যোহর১১:৫১
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:২৯সূর্যাস্ত - ০৫:১১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪১৪৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.