নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ৩ ডিসেম্বর ২০১৯, ১৮ অগ্রহায়ণ ১৪২৬, ৫ রবিউস সানি ১৪৪১
পশ্চিমতীরের হেবরনে নতুন অবৈধ বসতির পরিকল্পনা ইসরাইলের
জনতা ডেস্ক
ফিলিস্তিনিদের বাড়িঘর গুঁড়িয়ে দিয়ে একের পর এক অবৈধ বসতি গড়ে তুলছে ইসরাইল। এবার দখলকৃত পশ্চিমতীরের হেবরন শহরে নতুন করে অবৈধ বসতি গড়ার পরিকল্পনা করছে ইহুদিবাদী রাষ্ট্র ইসরাইল। খবর আনাদোলুর।

ইসরাইল গত বৃহস্পতিবার ঘোষণা করেছে যে জেরুসালেমের উত্তরে ১১ হাজার অবৈধ আবাসন ইউনিট অনুমোদন দেয়া হবে। ফিলিস্তিনের দখলকৃত পশ্চিম তীরে ইসরাইলের বসতিকে বৈধতা দেয়ার মার্কিন সিদ্ধান্তের কয়েক সপ্তাহ পরে এই পদক্ষেপ নেয়া হয়েছে।

দখলদার রাষ্ট্রটির প্রতিরক্ষামন্ত্রী নাফতালি ব্যানেট এরই মধ্যে ওই অবৈধ বসতি স্থাপনের অনুমোদনও দিয়েছেন। ইতিমধ্যে হেবরন পৌর কর্তৃপক্ষের কাছে ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রীর নতুন করে ওই অবৈধ বসতি গড়ার অনুমোদনের কাগজপত্র পাঠানো হয়েছে। প্রাচীন শহর হেবরনের ইব্রাহিমি মসজিদ ও ইহুদি বসতি আব্রাহাম অ্যাভিনিউর মধ্যবর্তী স্থানে পুরনো মার্কেট ভেঙে নতুন ওই ইহুদি বসতি গড়ে তোলা হবে। হেবরনে এক লাখ ৬০ ফিলিস্তিনির বসবাস। অন্যদিকে সেখানে গড়ে তোলা অবৈধ বসতিতে কড়া নিরাপত্তাবেষ্টনীর মধ্যে বাস করছে ৫০০ ইহুদি সেটেলার।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ৯
ফজর৫:০৮
যোহর১১:৫১
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:২৯সূর্যাস্ত - ০৫:১০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩৯৮৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.