নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ৬ ডিসেম্বর ২০১৮, ২২ অগ্রহায়ণ ১৪২৫, ২৭ রবিউল আউয়াল ১৪৪০
রামপালে কৃষকের ৫০ লাখ টাকার ক্ষতি ক্ষতিপূরণ দাবি
খাল পুনঃখনন
রামপাল (বাগেরহাট) প্রতিনিধি
মোংলা ঘষিয়াখালী চ্যানেল সংলগ্ন সরকারি খাস খালে পানি প্রবাহ বৃদ্ধির জন্য পুনঃখনন করায় শত শত মূল্যবান ফলদ ও বনজ গাছ কেটে ও উপড়ে ফেলে এবং মৎস্য ঘের ক্ষতিগ্রস্ত করায় ক্ষতিপূরণ চেয়ে আবেদর করেছেন ক্ষতিগ্রস্ত কৃষক মাতিন মোল্যা। রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত আবেদনে তিনি জানান, মোংলা ঘষিয়াখালী চ্যানেল সংলগ্ন রোমজাইপুর এলাকায় ভারানিয়া (চামারখালী) খাল খননের সময় ঐ গ্রামের মৃত শাহাবুদ্দিন মোল্যার পুত্র মো. আ. মাতিন মোল্যার পৈত্রিক সূত্রে প্রাপ্ত ছোটকাটালি মৌজার ৪৭০ নং খতিয়ানের ১৭০ ও ১৭১ দাগের উপর ২.৫৮ একর জমির উপর বাগানবাড়ি ও মৎস্যঘেরের একাংশ সংশ্লিষ্ট ঠিকাদার খনন যন্ত্র দ্বারা গাছ-পালা উপড়ে ফেলে ও গুঁড়িয়ে দেয়।

এতে মৎসঘেরেরও ব্যাপক ক্ষতি হয়। লিখিত অভিযোগে তিনি জানান, তার বাগানে থাকা মূল্যবান মেহগনি, বেল, নিম, গাব, আম, জাম, নারকেল, লেবু, সিরিস, ছফেদাসহ বিভিন্ন প্রজাতির ১২শ ৪০টি গাছ উপড়ে ও গুঁড়িয়ে নষ্ট করা হয় এবং মৎস্যঘেরের ব্যাপক ক্ষতি হয়। এতে তার প্রায় ৫০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার কুমার পাল এর সাথে কথা বলার জন্য তার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে ও তাকে পাওয়া যায়নি। বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের এসও মো. আবু হানিফের সাথে কথা হলে তিনি জানান, আমি নতুন এসেছি বিস্তারিত কিছু জানি না।

বাগেরহাটের পাউবো'র নির্বাহী প্রকৌশলী এসএম রিফাত জামিলের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, আবেদনকারী যদি প্রকৃতভাবে ক্ষতিগ্রস্ত হন তবে ক্ষতি নির্ধারণপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীফেব্রুয়ারী - ১৭
ফজর৫:১৪
যোহর১২:১৩
আসর৪:১৮
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৬:৩০সূর্যাস্ত - ০৫:৫৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৮৭৫৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.