নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ৬ ডিসেম্বর ২০১৮, ২২ অগ্রহায়ণ ১৪২৫, ২৭ রবিউল আউয়াল ১৪৪০
সাদুল্লাপুরে প্রতিপক্ষের জমিতে বসতবাড়ি নির্মাণের অভিযোগ
সাদুল্লাপুর (গাইবান্ধা) প্রতিনিধি
গাইবান্ধার সাদুল্লাপুরে প্রতিপক্ষের জমিতে জোরপূর্বক বসতবাড়ি নির্মাণ ও বাদিকে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। বিরোধপূর্ণ জমিতে ঘরবাড়ি স্থাপনকে কেন্দ্র করে রোববার পর্যন্ত উত্তেজনা বিরাজ করছে। এ নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে বাদী ও তার পরিবার।

গত রোববার মামলার বিবরণে জানা গেছে, সাদুল্লাপুর উপজেলার রসুলপুর ইউনিয়নের আরাজী ছান্দিয়াপুর গ্রামের মৃত আব্দুল জোব্বার ব্যাপারীর ছেলে আবুল কাশেম ব্যাপারী তার পিতার নিকট থেকে পার্শ্ববর্তী শ্রীকলা মৌজাস্থ ৩৮ শতক জমি ১৯৯৫ ইং সনে ক্রয় মূলে আব্দুল কাশেম ব্যাপারী ভোগ-দখল করে আসছিলেন। প্রতিপক্ষ তারই সহোদর ভাই আব্দুল কুদ্দুস গংরা বিভিন্ন সময়ে তফসিল বর্ণিত জমি জোরপূর্বক জবর দখলের চেষ্টা করে আসে। এ মর্মে আব্দুল কাশেম ব্যাপারী গাইবান্ধা জেলা বিজ্ঞ ম্যাজিস্টেট্র আদালতে আব্দুল কুদ্দুস গংদের ৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করে। পিটিশন মামলা নং ২৮৫/১৮ যা বিচারাধীন রয়েছে। গাইবান্ধার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এবিএম সাদিকুর রহমান গত ১৭ অক্টোবর বিরোধপূর্ণ জমি তদন্ত করার জন্য সাদুল্লাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি)কে তদন্তের নির্দেশ দেন।

সম্প্রতি উপজেলা সহকারী কমিশনার (ভূমি)'র নির্দেশে জামালপুর ইউনিয়ন উপ-সহকারী কমিশনার (ভূমি) তফসিল বর্ণিত জমি তদন্ত করেন। তদন্তের প্রতিবেদন দেখা যায়, বাদী আবুল কাশেম ব্যাপারী খারিজমূলে ভোগ-দখল করে আসছে। বিদ্যমান পরিস্থিতিতে আব্দুল কুদ্দুস গংরা পেশীশক্তি খাটিয়ে ঐ জমিতে ঘরবাড়ি স্থাপন অব্যাহত রেখেছে। শুধু তায় নয়, বাদীকে মামলা তুলে নেয়াসহ বিভিন্ন সময়ে প্রাণনাশের হুমকি প্রদর্শন করে আসছে আসামিরা। এর ফলে আবুল কাশেম ব্যাপারী তার পরিবার পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। যে কোনো মুহূর্তে প্রতিপক্ষরা অপ্রীতিকর ঘটনা ঘটাতে পারে বলে আশঙ্কাবোধ করছেন আবুল কাশেম ব্যাপারী।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমে - ২৭
ফজর৩:৪৬
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪২
এশা৮:০৫
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৩৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪৩৪৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.