নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ৬ ডিসেম্বর ২০১৮, ২২ অগ্রহায়ণ ১৪২৫, ২৭ রবিউল আউয়াল ১৪৪০
ফেনী জেলখানাতে ২৭২ জনের জায়গায় প্রায় আটশতের উপরে আসামি
ফেনীতে পুলিশ ও যুবলীগ ছাত্রলীগ ক্যাডারদের যৌথ ধরপাকড়
ফেনী থেকে মফিজুর রহমান
ফেনীতে বিএনপি নেতাকর্মীদের পুলিশ ও ছাত্রলীগ, যুবলীগ যৌথভাবে ধরপাকড় অভিযান চালাচ্ছে। কয়েক হাজার বিরোধী দলের নেতা কর্মী এলাকা ছাড়া

তফসিল ঘোষনার পর থেকে ফেনী জেলার বিভিন্ন স্থান থেকে কয়েকশ নেতাকর্মীকে আটক করা হয়। এদের মধ্যে বেশির ভাগে নিরীহ বিএনপি, যুবদল, ছাত্রদল ও বিরোধী দল সমর্থক, এছাড়া জেলা ছাত্রদলের এক শীর্ষ নেতাকে পিটিয়ে পুলিশে সোপর্দ করেছে ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীরা।

পুলিশ সূত্র জানায়, ফেনী জেলার ৪৫টি ইউনিয়নের প্রতি ইউনিয়ন থেকে তফসিল ঘোষণার পর বিভিন্ন মামলার আসামীকে আটক করা হয়েছে। বিরোধী দলের নেতা কর্মীদের সূত্রে জানা যায় যে, যে সকল নেতা কর্মীদেরকে আটক করা হয়েছে তারা বিভিন্ন মামলা থেকে জামিন পাওয়ার পর পুনরায় মিথ্যা মামলা দিয়ে তাদেরকে পুনরায় আটক করা হয়।

একেক জনের বিরুদ্ধে প্রায় ৪/৫ টি করে মামলা দেয়া হয়। এসব মামলাগুলো গায়েবী মামলা হিসাবে পরিচিত। কিছু কিছু নেতাকর্মী জায়গা জমি বিক্রি করে হাইকোর্ট থেকে জামিন নিয়ে আসলে জেলা গেট থেকে আবার তাদেরকে জেলারের সহযোগিতা নিয়ে পুলিশ তাদেরকে আটক করে বিভিন্ন মামলা দিয়ে চালান দেয়। প্রায় দুশতাধিক নেতা কর্মীদেরকে বিভিন্ন মামলা দিয়ে আটক করা হয় জেলগেটে থেকে। এদিকে যুবলীগ, ছাত্রলীগ ক্যাডারেরা ফেনী জেলার বিভিন্ন অঞ্চলে বিরোধী দলের অঙ্গ সংগঠনের নেতা কর্মীদেরকে নির্যাতন ও পুলিশে সোপর্দ করে। পুলিশ ৪/৫টি মামলা দিয়ে তাদেরকে চালান দেয়। বালিগাঁও ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আফসারুল কবির পাটোয়ারি (৩৫) কে সোমবার রাতে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে নাশকতা, পুলিশের ওপর হামলা, সন্ত্রাসসহ ১০টি মামলা দেওয়া হয়। একইদিন রাতে ছনুয়া ইউনিয়ন ছাত্রদল নেতা সাইফুল ইসলাম শাহীন (২৪) কে সদর উপজেলার দক্ষিণ চনুয়া গ্রামের বাড়ি থেকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

জেলা ছাত্রদলের সহ-সভাপতি মাঈন উদ্দিন রিমন অভিযোগ করেন, মঙ্গলবার শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের পুরাতন পুলিশ কোয়ার্টার এলাকায় দুলালকে বাসা থেকে তুলে নেয় যুবলীগ-ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে তাকে শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের ফেনী টাওয়ার সংলগ্ন স্থানে নিয়ে বেধড়ক মারধর করে। পরিবার ও দলীয় নেতাকর্মীরা পুলিশ ও গণমাধ্যম কর্মীদের খবর দেয়। একপর্যায়ে ঘটনাস্থলে গেলে পুলিশে সোপর্দ করা হয়। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে থানা হাজতে রাখা হয়েছে। তার বিরুদ্ধে নাশকতার ৫টি মামলা দেয়া হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

অন্যদিকে দাগনভূঞা উপজেলার চন্ডিপুর এলাকার মোমিনুল হকের ছেলে আবুল হাসান, হাসানগনিপুর গ্রামের আবদুর রশিদের ছেলে বাবুল হোসেন, একই এলাকার আবদুল মান্নানের ছেলে মাওলানা শহীদ উল্লাহ, উত্তর চাঁদপুর গ্রামের সাহাব উদ্দিন, মাতুভূঞা ইউনিয়নের মমারিজপুর গ্রামের ছাত্রদল নেতা জাহেদুল আবেদীন সাগরকে আটক করে পুলিশেকে দেয়া হয়। এদিকে পুলিশ প্রশাসনের সাথে যোগাযোগ করা হলে তারা। আমরা কোন নিরীহ লোককে হয়রানি করছিনা।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ২৩
ফজর৪:৫৯
যোহর১১:৪৫
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৮সূর্যাস্ত - ০৫:১০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৬৫৯৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.