নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ৭ ডিসেম্বর ২০১৭, ২৩ অগ্রহায়ণ ১৪২৪, ১৭ রবিউল আউয়াল ১৪৩৯
হালুয়াঘাট পৌরসভার ভোটার তালিকায় হ-য-ব-র-ল
হালুয়াঘাট (ময়মনসিংহ) থেকে জোটন চন্দ্র ঘোষ
হালুয়াঘাট পৌরসভার ভোটার তালিকায় হ-য-ব-র-ল, একটি বাড়িতে পাঁচজন ভোটার থাকলেও খসড়া ভোটার তালিকায় অন্তভুক্তি হয়েছে ২/৩ জন। অপরদিকে পৌর এলাকার বাসিন্দা নয় এমন ব্যক্তিও ভোটার হয়েছেন। এ নিয়ে স্থানীয় ভোটারদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া বিরাজ করছে। পৌর ভোটারদের অভিযোগ ভোটার তালিকা প্রণয়নকারীগণ বাড়ি বাড়ি না গিয়ে অফিসে বসে ভোটার তালিকা প্রণয়নের কারণে ভোটার তালিকায় বাদ পড়েছে প্রায় কয়েক হাজার ভোটার। তাছাড়া পৌর এলাকার বাসিন্দা নয় এমন এক-তৃতীয়াংশ ভোটার তালিকায় অন্তভুক্তি হয়েছে। এ নিয়ে স্থানীয় ভোটারদের মাঝে চলছে টানটান উত্তেজনা।

জানা যায়, ২০১৪ সনের ৩ সেপ্টেম্বর তৎকালীন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী এডভোকেট প্রমোদ মানকিন এমপি আনন্দ শোভাযাত্রায় হালুয়াঘাট পৌরসভার উদ্বোধন করেন। উদ্বোধনের পর দীর্ঘ সময় পেরিয়ে গেলেও বিভিন্ন জটিলতার কারণে পৌর সভার নির্বাচন সম্পন্ন করা হয়নি। গত ২ ফেব্রুয়ারি ভোটার তালিকা প্রণয়নের জন্য পৌর প্রশাসক ৯ জন প্রথম শ্রেণীর সরকারি কর্মকর্তাকে ভোটার তালিকা প্রণয়নের জন্য নিয়োগ প্রদান করেন। নিয়োগ প্রাপ্ত ব্যক্তিগণ হলেন ১ নং ওয়ার্ডে মো. মাসুদ আলম পৌর সচিব, ২নং ওয়ার্ডে মুনায়েম সরকার পল্লী দারিদ্র্য বিমোচন কর্মকর্তা, ৩ নং ওয়ার্ডে গোলাম মোস্তফা যুব উন্নয়ন কর্মকর্তা, ৪ নং ওয়ার্ডে শাহ্জামাল সহকারী শিক্ষা কর্মকর্তা, ৫ নং ওয়ার্ডে মিজানুর রহমান সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, ৭ নং ওয়ার্ডে মো. ইদ্রিস আলী আকন্দ পৌর প্রকৌশলী, ৮ নং ওয়ার্ডে সারোয়ার জাহান সহকারী শিক্ষা কর্মকর্তা, ৯ নং ওয়ার্ডে সাইফুল ইসলাম একাডেমিক সুপারভাইজার।

অর্পিত দায়িত যথাযথভাবে পালন না করায় অফিসে বসে ভোটার তালিকা প্রসুত্মত করায় পৌর এলাকার ভোটার ব্যতীত বহিরাগত ভোটারগণ ভোটার তালিকায় অন্তর্ভুক্তি হয়। তারই ধারাবাহিকতায় ২১ নভেম্বর ১৪ হাজার ৫৪ জন ভোটারের একটি খসড়া ভোটার তালিকা প্রকাশ করেন নির্বাচন কমিশন। আগামী ১০ ডিসেম্বর খসড়া ভোটার তালিকা সংশোধনীর কাজ সমাপ্ত করা হবে মর্মে সম্প্রতি মাইকিং করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা।

ঐ সময়ের মধ্যে ভোটার তালিকায় যারা অন্তর্ভুক্তি হয়নি তাদের নির্ধারিত সময়ের মধ্যে ভোটার হওয়ার আহ্বান জানানো হয়।

ভোটার তালিকায় অন্তর্ভুক্তি হতে যেয়ে বিরম্বনার স্বীকার হতে হচ্ছে সাধারণ ভোটারদের। ভোটার হতে গেলে ফটোকপির দোকান থেকে দুটি আবেদন ফরম সংগ্রহ, দুটি আবেদন ফরম পূরণ, প্রশাসকের স্বাক্ষর, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, পৌর প্রশাসক কর্তৃক চারিত্রিক সনদ, এই টেবিল থেকে ঐ টেবিলে প্রতিনিয়তই ভোগান্তির স্বীকার হতে হচ্ছে সাধারণ ভোটারদের।

পৌরবাসীর দাবি সাধারণ জনগণের ভোগান্তি হরাস পেতে পুনরায় বাড়ি বাড়ি গিয়ে হালনাগাদ ভোটার তালিকা প্রণয়ন করা। তাছাড়া কয়েক হাজার ভোটার পৌর এলাকার বাসিন্দা হয়েও ভোটাধিকার পাবেন না বলে জানান। শীঘ্রই প্রয়োজনী ব্যবস্থা গ্রহণের দাবি জানান পৌরবাসী।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা সজল চন্দ্র সরকার বলেন, সম্প্রতি হালুয়াঘাট পৌরসভার ১৪ হাজার ৫৪ জন ভোটারের একটি খসড়া ভোটার তালিকা প্রকাশ করেছেন আগামী ১০ ডিসেম্বর খসড়া ভোটার তালিকা সংশোধনীর কাজ সমাপ্ত করা হবে। ইতোমধ্যে ত্রুটিপূর্ণ ভোটার তালিকা বাতিল করার জন্য একটি আবেদন পয়েছেন। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করবেন। খসড়া ভোটার তালিকায় বাদ যাওয়া ভোটারদের নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করার আহ্বান জানান।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত