নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ৭ ডিসেম্বর ২০১৭, ২৩ অগ্রহায়ণ ১৪২৪, ১৭ রবিউল আউয়াল ১৪৩৯
অনুমতি ছাড়াই মালখানা পরিদর্শন
কুষ্টিয়ার সহকারী পুলিশ সুপারকে আদালতের শোকজ
কুষ্টিয়া থেকে শরিফ মাহমুদ
কুষ্টিয়ায় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের অনুমতি না নিয়ে মালখানা পরিদর্শন করায় সহকারী পুলিশ সুপার, কুষ্টিয়া সদর (হেড কোয়ার্টার) শহীদুল্লাহকে শোকজ করেছেন আদালত। তাকে তিন কার্য

দিবসের মধ্যে উক্ত শোকজ নোটিশের জবাব প্রদানের নির্দেশ দেয়া হয়েছে। আগামীকাল (বৃহস্পতিবার) উক্ত শোকজ নোটিশের জবাব প্রদানের শেষ দিন ধার্য রয়েছে।

আদালত সূত্রে জানা যায়, সহকারী পুলিশ সুপার, কুষ্টিয়া সদর (হেড কোয়ার্টার) শহীদুল্লাহ গত ২ ডিসেম্বর ম্যাজিস্ট্রেটের অনুমতি না নিয়েই কুষ্টিয়া কোর্টের মালখানা পরিদর্শন করেন। নিয়মানুযায়ী মালাখান পরিদর্শন করতে হলে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের অনুমতি প্রয়োজন হয়। কিন্তু ওঐ পুলিশ কর্মকর্তা পরিদর্শনের জন্য আদালতের কোনো অনুমতি নেননি। বিষয়টি জানতে পেরে মঙ্গলবার বিকেলে মালখানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এম,এম, মোর্শেদ তাকে এ শোকজ করেন। উক্ত শোকজ নোটিশে বলা হয়েছে উপর্যুক্ত সূত্রের প্রেক্ষিতে আপনি গত ০২/১২/১৭ খ্রিঃ সকাল ১১.০০ ঘটিকায় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, কুষ্টিয়া এর মালখানা পরিদর্শন করেন।

উক্ত পরিদর্শন সংক্রান্তে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, কুষ্টিয়া এর কোন অনুমতি রয়েছে মর্মে প্রতীয়মান হয় না। সংগত কারণে কোন্ আইনগত কর্তৃত্ব বলে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, কুষ্টিয়া এর অনুমোদন ব্যাতিরেখে উক্ত পরির্দশন কার্য সম্পন্ন করেছেন তার লিখিত ব্যাখ্যা আগামী ০৩ (তিন) কর্মদিবসের মধ্যে প্রদানের জন্য আদিষ্ট হয়ে নির্দেশ প্রদান করেছে।

তবে সহকারী পুলিশ সুপার, কুষ্টিয়া সদর (হেড কোয়ার্টার) শহীদুল্লাহ শোকজ নোটিশের বিষয়টি অবগত নন বলে দাবি করে জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা রয়েছে প্রতি মাসে মালখানা পরিদর্শন করার। সেই নির্দেশনা পালনের জন্যই তিনি ওই দিন মালখানা পরিদর্শন করেছেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত