নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ৭ ডিসেম্বর ২০১৮, ২৩ অগ্রহায়ণ ১৪২৫, ২৮ রবিউল আউয়াল ১৪৪০
ধামরাইয়ে সদ্য নির্মিত সেতু ঝুঁকিতে
ধস ঠেকাতে বালুর বস্তা
ধামরাই (ঢাকা) থেকে মোহাম্মদ মাসুদ সরদার
ঢাকার ধামরাইয়ের রুপনগর-ফোর্ডনগর গাজীখালি নদীর ওপর সদ্য নির্মিত সেতুর পিলারের নিচ থেকে মাটি সরে গিয়ে ধসের ঝুঁকিতে পড়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠান সেতুটির ধস ঠেকাতে এরই মধ্যে কয়েক হাজার বালুর বস্তা ফেলে ঠেকা দিয়েছে। এতে সেতুর নির্মাণ কাজের মান নিয়ে এলাকায় নানা প্রশ্ন দেখা দিয়েছে। উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানা গেছে, ধামরাই ও সাভারের সীমান্তবর্তী কুল্লা ইউনিয়নের রুপনগর- ফোর্ডনগর গাজীখালি নদীর ওপর ৪২ মিটার দীর্ঘ এ সেতু নির্মাণের জন্য এলজিইডি ও বিশ্বব্যাংকের অর্থায়নে তিন কোটি ১০ লাখ টাকা ব্যয় ধরা হয়।

মেসার্স ইউনুস আল মামুন এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান ২০১৬ সালের ১১ জুলাই কাজ শুরু করেন এবং ২০১৭ সালের ১০ অক্টোবর কাজ শেষ করার কথা ছিল। কিন্তু যথা সময়ে কাজ শেষ না হওয়ায় ঠিকাদার পরে তা সময় বর্ধিত করে ২০১৮ সালের ৩১ মার্চ পর্যন্ত সময় নেন। এরপর সম্প্রতি সেতুটি নির্মাণ কাজ শেষ করলেও উদ্বোধনের আগেই সেতুর উত্তর পাশের পিলারের নিচ থেকে মাটি সরে গিয়ে তা ধসে পড়ার উপক্রম হয়। এরইমধ্যে ঠিকাদারি প্রতিষ্ঠান সেতুর ধস ঠেকাতে পিলারের নিচে কয়েক হাজার বালুর বস্তা দিয়ে ঠেকা দেয়া হয়েছে। সেতুটি ধামরাই পৌরসভার ঢুলিভিটা থেকে সাভার ও ঢাকায় যাতায়াতের ক্ষেত্রে ঢাকা-আরিচা মহাসড়কের বিকল্প যোগাযোগের পথ সৃষ্টি করেছে। এ সেতু ও সড়কের নির্মাণ কাজ শেষে উদ্বোধন হলেই এই সেতুর ওপর দিয়ে প্রতিদিন শত শত যানবাহন চলাচল করবে।

স্থানীয় মোক্তার হোসেন, আবুল হোসেন, নূরু মিয়া জানান, সেতুটি ধামরাই ও সাভার উপজেলাবাসীর জন্য খুবই গুরুত্বপূর্ণ। সেতু নির্মাণ কাজের মান ভালো হয়নি। তাই উদ্বোধনের আগেই পিলারের নিচ থেকে মাটি সরে সেতুটি ঝুঁকির মধ্যে পড়েছে। সেতুর নির্মাণ কাজ কর্তৃপক্ষের আরও ভালোভাবে তদারকি করা উচিত ছিল। এব্যাপারে ধামরাই উপজেলা প্রকৌশলী মো. ইউসুফ হোসেন জানান, শিগগির সেতুটির সকল ত্রুটির মেরামতসহ ঠিকাদারি প্রতিষ্ঠান বুঝিয়ে দেয়ার পরই উদ্বোধন করা হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৯
ফজর৫:১৫
যোহর১১:৫৬
আসর৩:৪০
মাগরিব৫:১৯
এশা৬:৩৬
সূর্যোদয় - ৬:৩৫সূর্যাস্ত - ০৫:১৪
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২১৭১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.