নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ৭ ডিসেম্বর ২০১৮, ২৩ অগ্রহায়ণ ১৪২৫, ২৮ রবিউল আউয়াল ১৪৪০
চাকরির অফার!
ছৈয়দ আন্ওয়ার
চলছে চাকরির অফার। মনে হচ্ছে চাকরি নিয়ে প্রজন্মকে আর ভাবতে হবে না। আসন্ন নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে চলছে বেশুমার চাকরির অফার। একপক্ষ বলছে, আমরা গত কয়েক বছরে অনেক কর্মসংস্থানের ব্যবস্থা করেছি, অনেক চাকরি দিয়েছি। ভবিষ্যতে এর হার আরও বাড়ানো হবে। অন্যপক্ষ বলছে, আমরা চাকরিতে কোনো বয়সসীমা রাখবো না। বর্তমান জনসংখ্যার একটি বড় অংশ যুবসমাজ। তাদের কর্মসংস্থানের মাধ্যমে আমরা দেশের সমূহ সংকট দূর করতে চাই। আসলে এইসব নির্বাচনী প্রতিশ্রুতি কতটা বাস্তবসম্মত?

অতীতেও আমরা নির্বাচনী প্রতিশ্রুতিতে ঘরে ঘরে চাকরি দেয়ার কথা শুনেছি। চাকরিকে অধিক গুরুত্ব দেয়ার ঘোষণা নতুন কিছু নয়। কিন্তু সাম্প্রতিক সময়ে চাকরিতে বয়সসীমা বৃদ্ধির আন্দোলন এবং কোটা সংস্কার আন্দোলনের প্রেক্ষাপট সব প্রতিশ্রুতির বরখেলাপকেই তুলে ধরছে। একটি গোষ্ঠী আবার এই কোটা আন্দোলনকে পুঁজি করে নানা সংঘাত-সহিংসতার সৃষ্টি করছে। যুবসম্প্রদায় তাদের অধিকার আদায় করতে গিয়ে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সহিংস নির্যাতনের শিকার হচ্ছে। এমনকি কোটা সংস্কার আন্দোলনকারী ছাত্রের লাশ ভাসতে দেখা গেছে বুড়িগঙ্গায়।

এই হচ্ছে চাকরির বাজারের হালচিত্র।

বরাবরই আমাদের দেশের নির্বাচনী প্রতিশ্রুতির মাত্রা এতটা বেশি থাকে যে পরবর্তীতে তা পূরণ করা কোনোক্রমেই সম্ভব হয় না।

পুনশ্চ : আমাদের দেশের রাজনীতিবিদেরা নির্বাচনের আগে যেখানে নদী নেই সেখানেও সাঁকো তৈরির প্রতিশ্রুতি দেন। কিন্তু নির্বাচনের বৈতরণী পার হলে যেখানে সাঁকো তৈরির প্রয়োজন সেখানে তা করতে বেমালুম ভুলে যান। কথাটি আমার নয়। কথাটি বলেছিলেন অভিনেতা থেকে অল্পকিছু দিনের জন্য রাজনীতিবিদ হয়ে ওঠা অমিতাভ বচ্চন।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৭
ফজর৫:১৩
যোহর১১:৫৫
আসর৩:৩৯
মাগরিব৫:১৮
এশা৬:৩৬
সূর্যোদয় - ৬:৩৪সূর্যাস্ত - ০৫:১৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২০৯৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.