নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ৭ ডিসেম্বর ২০১৮, ২৩ অগ্রহায়ণ ১৪২৫, ২৮ রবিউল আউয়াল ১৪৪০
মাদকের অন্ধকারে সন্দ্বীপ
চট্টগ্রাম-৩ আসন সন্দ্বীপের ১৫টি ইউনিয়নে ৩ লাখ ২০ হাজার ১৬০ জন লোকের বসবাস। এক প্রকার বিছিন্ন এলাকা হলেও আওয়ামী লীগ সরকারের কল্যাণে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে গত ১৫ নভেম্বরের সন্ধ্যা থেকে। প্রাথমিকভাবে সেখানে আড়াই হাজার গ্রাহক বিদ্যুৎ পাচ্ছেন। অনেকে এই তড়িঘড়ি বিদ্যুৎ সংযোগকে ভোটের মাঠের তৎপরতা বলে আখ্যা দিতে কুণ্ঠা করছেন না। আবার কেউ কেউ বলছেন, 'বিদ্যুৎ আমাদের দরকার ছিল তা ঠিক আছে। কিন্তু আগে তো বাঁচতে হবে। তাই এবার ভোট হিসাব করেই দেব।' তারা বিদ্যুতে নিয়ে উচ্ছ্বাসিত বটে পাশাপাশি ঐ এলাকায় মাদকের ব্যাপকতায় তারা ক্ষুব্ধ। সন্দ্বীপ বিদ্যুৎ আলোকিত হলেও মাদকে অন্ধকার। গত কয়েক বছরে সন্দ্বীপ উপজেলার সর্বত্র মাদক ছড়িয়েছে। চাইলেই মাদক মিলে যেখানে সেখানে। ক্ষোভ আছে 'চিরকালীন কষ্ট' যাতায়াত নিয়ে। কেউ কেউ ক্ষোভের সাথে জানিয়েছেন, এখানে যারা ধনী তারা আরো ধনী হচ্ছেন। আর যারা গরিব তারা গরিবই থেকে যাচ্ছেন। তাছাড়া ভোটের মাঠের সন্দ্বীপের বিভিন্ন রকম চেহারা তুলে ধরেন এলাকাবাসী। নিম্ন আয়ের মানুষের কষ্টের কথাও উঠে আসে তাদের কথায়। আরো যে কথাটি উঠে আসে তা হলো- বিএনপিকে কোণঠাসা করে রাখার চিত্র। আজিমপুরের কাইয়্যাপাড়া এলাকার সড়কের বেহালদশা সম্পর্কে ঐ এলাকার এক স্কুল শিক্ষক বলেন, 'এ এলাকায় উন্নয়নের ছোঁয়া তো একটু কম লাগবেই। কারণ এখানে যে বিএনপির সাবেক সাংসদ মোস্তফা কামালের বাড়ি।'

শুধু সন্দ্বীপ নয়, আমরা আশা করি, সারা দেশের ভোটাররাই ভোট দেয়ার সময় বিবেচনার ভিত্তিতেই ভোট প্রদান করবেন। কোনো প্রকার ইন্ধন বা সাময়িক লোভের বশবর্তী হয়ে যেন কেউ ভোট প্রদানে উৎসাহী না হয়।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমে - ২৫
ফজর৩:৪৭
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪১
এশা৮:০৩
সূর্যোদয় - ৫:১৩সূর্যাস্ত - ০৬:৩৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩৬৪৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.