নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ৪ ফেব্রুয়ারি ২০২১, ২১ মাঘ ১৪২৭, ২১ জমাদিউস সানি ১৪৪২
রেলস্টেশন সংস্কার চাই
মো. আরিফুল ইসলাম
রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার চবি্বশনগর একটি জনবহুল এলাকা। এখানে যোগাযোগের মাধ্যম হিসেবে সড়কের পাশাপাশি একটি রেলস্টেশনও আছে। চবি্বশনগর রেলওয়ে স্টেশনটি রাজশাহী- চাঁপাইনবাবগঞ্জ রেলরুটে অবস্থিত। স্টেশনটি ১৯৩০ সালে চালু হয়। আশপাশের প্রায় বিশ গ্রামের শত শত মানুষ (শিক্ষার্থী, চাকরিজীবী, শ্রমিক ও সাধারণ মানুষ) এই স্টেশনের মাধ্যমে জেলা শহর রাজশাহীসহ বিভিন্ন জায়গায় যাতায়াত করে থাকে। রেল যাতায়াত আরামদায়ক ও নিরাপদের পাশাপাশি খরচ অন্য মাধ্যমের তুলনায় অনেক কম হওয়ায় এই এলাকার শিক্ষার্থীসহ দরিদ্র ও নিন্মবিত্ত শ্রেণীর অন্যতম পছন্দের মাধ্যম হলো রেল।

রাজশাহী-চাঁপাইনবয়াবগঞ্জ রুটে অবস্থিত সকল রেলস্টেশনের সংস্করণ বা পুনর্নির্মাণ হলেও ১৯৩০ সালের পর থেকে (প্রায় ৯২ বছর) এখন পর্যন্ত কোনো প্রকারের সংস্কার হয়নি এই রেলস্টেশনের। স্টেশন কক্ষটির জরাজীর্ণ ও ভগ্নদশা দেখে মনে হবে পরিত্যক্ত স্টেশন। মানসম্মত বিল্ডিং না থাকায় প্রায় ১০ বছর থেকে এখানে কোনো স্টেশন মাস্টার থাকে না। ফলে যাত্রীদের অনেক সময় ট্রেনে ভোগান্তির শিকার হতে হয়। প্লাটফর্ম তুলনামূলক নিচু হওয়ার নারী-শিশু ও বৃদ্ধদের ট্রেনে উঠতে সমস্যা হয়, অনেক সময় দুর্ঘটনার শিকার হয় যাত্রীরা। প্লাটফর্মে কোনো ছাউনি না থাকায় যাত্রীদের রৌদ্রে যেমন পুড়তে হয় তেমনি ভিজতে হয় বৃষ্টিতে। মাষ্টার না থাকায় বিপুল পরিমাণ সরকারি রাজস্ব হারানোর পাশাপাশি স্টেশনটি হয়ে উঠেছে মাদক সেবীদের অভয়ারণ্য। তাই যাত্রীদের চাহিদার বিষয়টি লক্ষ্য রেখে স্টেশনটি দ্রুত সংস্কার করে যাত্রীদের দীর্ঘ দিনের কষ্ট লাঘবের পাশাপাশি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনের জন্য রেল কর্তৃপক্ষের কাছে জোরালো দাবি জানাচ্ছি।

মো. আরিফুল ইসলাম : লেখক

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ১৬
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৫০
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১০সূর্যাস্ত - ০৬:৪৫
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১৫৬৩২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.