নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ৪ ফেব্রুয়ারি ২০২১, ২১ মাঘ ১৪২৭, ২১ জমাদিউস সানি ১৪৪২
দুর্দিনে পকেট ভারী
ছৈয়দ আন্ওয়ার
কারো সর্বনাশের সময় কেউ যদি পৌষ মাসের স্বাদ হস্তগত করতে ব্যস্ত হয়ে ওঠে তাহলে হাজারও প্রচেষ্টাতেও ভুক্তভোগীদের ক্ষতি পোষানো সম্ভব নয়। বরং এই সুযোগে সংশ্লিষ্ট দায়িত্বশীলদের পকেট ভারী হয় খুব সহজেই। আমাদের সমাজে এটা কমন দৃশ্য। আর তাই কোনো দুর্যোগ, দুর্দিন কিংবা মহামারী কবলিতরা ক্ষতিগ্রস্তই থেকে যায়। যার পরবর্তী প্রভাব পড়ে রাষ্ট্রীয় অর্থনীতিতে।

আমরা এক আজব জাতি! যারা কি-না একজনের কষ্টের সময় সুযোগ বুঝে নিজের আখের গোছাতে মত্ত থাকে। করোনার মতো বিশ্ব মহামারীতেও এর ব্যত্যয় হয়নি। এরই জের ধরে বেরিয়ে এসেছে স্বাস্থ্য খাতের সীমাহীন অনিয়ম-দুর্নীতি। শুধু করোনা নয়, বন্যা, ঝড়, জলোচ্ছ্বাসের মতো প্রাকৃতিক দুর্যোগ এবং দুর্ঘটনাজনিত বিপর্যয়ের সময় সরকার কর্তৃক যে ত্রাণ বা প্রণোদনা দেয়া হয়ে থাকে তার সিংহভাগই ভাগবাটোয়ারা হয় বিতরণ কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে। তাতে ক্ষতিগ্রস্তদের উপকার না হয়ে একটি শ্রেণীর সম্পদ বৃদ্ধিতে কাজে লাগে। ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর ত্রাণে পকেট ভারী হয় লোভাতুর দুর্নীতিবাজদের।

পুনশ্চ : 'কারো সর্বনাশ, কারো পৌষ মাস।' বাংলাদেশে দুর্দিনের সাথে দুর্নীতি যেন পাল্লা দিয়ে চলে। তাই যাদের উপকার পাওয়ার কথা তারা না পেয়ে, অর্থ জমা হয় অন্য খাতে।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২৫
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১৯৫৩১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.