নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ৪ ফেব্রুয়ারি ২০২১, ২১ মাঘ ১৪২৭, ২১ জমাদিউস সানি ১৪৪২
জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রধানমন্ত্রীর কাছে কর্মচারীদের খোলা চিঠি
জবি থেকে মো. শাহারিয়ার
দৈনিক হাজিরাভিত্তিক চাকরি স্থায়ীকরণে প্রধানমন্ত্রীর দফতরে খোলা চিঠি দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তিনশত কর্মচারী। গতকাল বুধবার প্রধানমন্ত্রীর দফতরে খোলা চিঠি পাঠান কর্মচারীরা। খোলা চিঠিতে তারা বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা মমতাময়ী মা হিসেবে আপনি বাংলাদেশ ও বিশ্বের কাছে পরিচিত। আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (দৈনিক হাজিরাভিত্তিক) মাস্টার রোলে নিয়জিত প্রায় তিনশত কর্মচারী খুব কষ্টে জীবনযাপন করছি। আমরা দৈনিক ৫০০ (পাঁচশত) টাকা বেতনে চাকরি করি। এর মধ্যে কেউ কেউ আমরা ১০ থেকে ১২ বছর ধরে চাকরি করছি। মাসে ১৮ অথবা ২০ দিন হাজিরায় আমাদের মাসিক বেতন দাঁড়ায় নয় কিংবা দশ হাজার টাকা। এর মধ্যে দুই ঈদ এবং শীত ও গ্রীষ্মকালীন সময়ে আমাদের মাসে ৮ দিনের মতো হাজিরা হলে বেতন দাঁড়ায় ৪ হাজার টাকা। এই পরিমাণ অর্থ দিয়ে আমরা আমাদের পরিবারের মৌলিক চাহিদা পূরণ করতে অপারগ।

চিঠিতে তারা আরো বলেন, বর্তমানে দৈনন্দিন বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দামের তুলনায় আমাদের মাসিক এ অর্থ খুবই নগণ্য। মাস শেষে আমাদের অনেকের কাছে হাত পাততে হয়। বাবা হিসেবে সন্তানের নুন্যতম চাহিদা পূরণ করতে না পারলে এর চেয়ে কষ্টের আর কিছুই হতে পারে বলে চিঠিতে উল্লেখ করেন তারা। এসময় চিঠিতে আবেদন জানিয়ে তারা বলেন, মমতাময়ী মা প্রধানমন্ত্রীর কাছে আমাদের আকুল আবেদন আমাদের চাকরিটা স্থায়ীকরণে পদক্ষেপ নিলে আমরা তিনশত কর্মচারীর সাথে তিনশত পরিবারের প্রায় ১২ থেকে ১৫শ লোক দুই বেলা দুই মুঠো ডাল ভাত খেয়ে বাঁচতে পারব। এ বিষয়ে মমতাময়ী মায়ের দৃষ্টি আকর্ষণ করছি। বিষয়ে দৈনিক হাজিরাভিত্তিক কর্মচারী বাবলু শরিফ বলেন, আমরা অনেকদিন যাবত এই বিশ্ববিদ্যালয়ে চাকরি করছি। আমাদের চাকরি এখনো স্থায়ী হয়নি। আমাদের দেখার কেউ নেই। তাই আমরা মমতাময়ী মা প্রধানমন্ত্রীর কাছে আমাদের আকুল আবেদন করেছি আমাদের চাকরিটা স্থায়ী করণের পদক্ষেপ গ্রহণ করে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২৫
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১৯৫৩৯.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.