নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ৪ ফেব্রুয়ারি ২০২১, ২১ মাঘ ১৪২৭, ২১ জমাদিউস সানি ১৪৪২
মালয়েশিয়ায় ফের বাড়ল লকডাউন
জনতা ডেস্ক
মালয়েশিয়ায় করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহ রকম বৃদ্ধি পেতে থাকায় আবারও ২ সপ্তাহের জন্য মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) ঘোষণা করা হয়েছে। ২৬ জানুয়ারি থেকে কার্যকর হওয়া মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) ৪ ফেব্রুয়ারি শেষ হওয়ার কথা থাকলেও তা বাড়িয়ে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত বর্ধিত করা হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দেশটির প্রতিরক্ষামন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি বিন ইয়াকুব এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। দেশের বর্তমান করোনাভাইরাস পরিস্থিতির ওপর ভিত্তি করে জাতীয় সুরক্ষা কাউন্সিল ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শক্রমে এই সিদ্ধান্ত নেয়া হয়।

প্রতিরক্ষামন্ত্রী জানান, দেশটির সারওয়াক প্রদেশ ব্যতিত বাকি সবগুলো প্রদেশে সরকার ঘোষিত বিভিন্ন বিধিনিষেধগুলো ও আগের মতো বহাল থাকবে। পাশাপাশি দেশটির আন্তঃরাজ্য ভ্রমণের ওপর চলমান নিষেধাজ্ঞা বহাল থাকবে। বর্তমানে এমসিও লকডাউনের নির্দেশনাবলী অমান্য করলে এক হাজার রিঙ্গিত অথবা তাকে গ্রেফতার করা হচ্ছে। আগামি ৫ ফেব্রুয়ারী থেকে স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম (এসওপি) বিভিন্নভাবে প্রয়োগ করা হবে। এছাড়াও তিনি জানান, এমসিও'র কারণে উৎপাদন ও নির্মাণ খাতে ক্ষতির মাত্রা প্রকট আকার ধারণ করেছে। এ খাতে প্রতি দিনের অনুমিত ক্ষতির পরিমাণ মালয়েশিয়ান মুদ্রায় প্রায় ২ দশমিক ৪ বিলিয়ন। এদিকে, দেশটির মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানান মঙ্গলবার এক বিবৃতিতে জানান, যে সকল নিয়োগকর্তা এখনো তাদের বিদেশি কর্মীদের উপর কভিড টেস্ট প্রয়োগে ব্যর্থ হয়েছে তাদের আগামি ২৮ ফেব্রুয়ারির মধ্যে কভিড-১৯ স্ক্রিন টেস্ট দেয়ার আহ্বান জানান। অন্যথায় তাদের কর্মীদের অস্থায়ী কাজের পারমিট রিনিউর ক্ষেত্রে বাজেয়াপ্ত করা হবে বলেও তিনি জানান।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৫৫ জন এবং মৃত্যু হয়েছে ২১ জনের। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ২ লাখ ২২ হাজার ৬২৮ জন। এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৭৯১ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১ লাখ ৭৩ হাজার ৯৯০ জন। তবে দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে কোনো বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া যায়নি।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২৮
ফজর৪:৪৬
যোহর১১:৪৩
আসর৩:৪৫
মাগরিব৫:২৬
এশা৬:৩৯
সূর্যোদয় - ৬:০২সূর্যাস্ত - ০৫:২১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২১৫৪৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.