নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১০ ফাল্গুন ১৪২৭, ১০ রজব ১৪৪২
ভুয়া ঠিকানা দিয়ে সাবেক স্বামীর বিরুদ্ধে তালাকপ্রাপ্ত স্ত্রীর মিথ্যা যৌতুক মামলা
মানিকগঞ্জ থেকে আলো খান
ভুয়া ঠিকানা ব্যবহার করে সাবেক স্বামীর বিরুদ্ধে মিথ্যা যৌতুক মামলা দেওয়ার অভিযোগ উঠেছে তালাকপ্রাপ্তা এক স্ত্রীর বিরুদ্ধে। সুত্রে জানা গেছে, মানিকগঞ্জের দৌলতপুর উপজেলাধীন চরকাটারী গ্রামের মো. জহুরুল ইসলামের কন্যা নাহিদা ইসলাম সুমির জন্ম তারিখ ২ অক্টোবর, ১৯৯৭ ইং। ভোটার আইডি কার্ডে জন্ম তারিখ ১২মে, ২০০০ ইং। পিতা মো. জহুরুল ইসলাম বর্তমানে প্রসেস সার্ভেয়ার হিসেবে গাজীপুর জজ কোর্টে কর্মরত। চাকরীর সুবাদে মো. জহুরুল ইসলাম ভাড়া বাসায় থাকেন গাজীপুর ছায়াবীথিতে। অভিযোগে প্রকাশ, মানিকগঞ্জের দৌলতপুর উপজেলাধীন চরকাটারী গ্রামের মো. জহুরুল ইসলাম প্রকৃত বয়স গোপন করে ভুয়া জন্মনিবন্ধন তৈরি করে বিভিন্ন কুট কৌশলের আশ্রয় নিয়ে ২০১৫ সালের ২৫ ডিসেম্বর তার অপ্রাপ্ত বয়স্ক কন্যা নাহিদা ইসলাম সুমিকে একই জেলার সাটুরিয়া উপজেলার কামতা গ্রামের মৃত সন্তোষ আলী ফকিরের পুত্র জাহিদ হাসানের সাথে ১০ লাখ টাকা দেন মোহরানা ধার্য করে বিবাহ দেন। বিয়ের কয়েক বছর ভাল কাটলেও কিছুদিন পর স্বামীর বাড়ীতে থাকতে অনীহা প্রকাশ করতে থাকলে স্বামী-স্ত্রীর সম্পর্ক টিকিয়ে রাখতে সুমীকে তার স্বামী মানিকগঞ্জ মহিলা কলেজে ইংরেজী অনার্স কোর্সে ভর্তি করে।

তার পিতার কুপরামর্শে সে ২০১৮ সালের শেষের দিকে মাইগ্রেশন করে গাজীপুরে ভর্তি হয়। কোন উপায় না পেয়ে স্বামী জাহিদ তার শ্বশুরের বাসাতেই স্ত্রীর ভরণপোষনের খরচ দিতে থাকে। ২০১৯ সালের এপ্রিল মাস থেকে শ্বশুর জহুরুলের নানা রকম কুপরামর্শে স্ত্রী সুমী তার কাজকর্মে জাহিদকে স্বামী হিসেবে অস্বীকার করতে থাকে। স্বামী জাহিদ তার মুরুব্বীসহ তার স্ত্রী সুমীকে গাজীপুর থেকে আনার জন্য গেলেও তার স্ত্রীকে আনতে পারেনি। উল্টো মোহরানার ১০ লাখ টাকার জন্য চাপ দিয়ে স্বামীকে মিথ্যে মামলা মোকদ্দমার ভয় দেখিয়ে সম্পর্ক ছিন্ন করে বাসা থেকে বের করে দেয়। এভাবে বার বার স্ত্রী আনতে গিয়ে স্ত্রী ও শ্বশুরের দ্বারা নাজেহাল হওয়ার জন্য গত ২০২০ সালের ২৭ আগস্ট তারিখে স্বামী জাহিদ তার স্ত্রীকে তালাক দেয়। এর জের ধরে ক্ষিপ্ত হয়ে সুমীর পিতা গাজীপুর জজ কোর্টে কর্মরত প্রসেস সার্ভেয়ার মো. জহুরুল ইসলাম ক্ষমতার অপব্যবহার করে টুংগীর এক ভূয়া ঠিকানা ব্যবহার করে জাহিদ হাসানসহ ৩ জনকে আসামি করে গত ১৯/১/২০২১ ইং তারিখে বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত গাজীপুর এ যৌতুকের মিথ্যা মামলা দায়ের করে যার নং ৩৮/২১। প্রকৃত পক্ষে বাদীর ওই ঠিকানায় কোন বাসাবাড়ি নেই। বর্তমানে একটি বিল্ডিং নির্মাণের কাজ চলছে। বিবাহিত হয়েও সে নিজেকে সব সময় অবিবাহিত হিসেবেই পরিচয় দিয়ে তার খেয়াল খুশিমত চলাফেরা করত। এছাড়াও নাহিদা ইসলাম সুমি গত ২০২০সালের ৭মার্চ তারিখে 'কন্ট্রোলার জেনারেল অফ একাউন্টস অফ বাংলাদেশ' এ সরকারি চাকরির জন্য যে আবেদন করেছে সেখানেও তিনি নিজেকে অবিবাহিত হিসেবে পরিচয় দিয়েছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমে - ১৫
ফজর৩:৫২
যোহর১১:৫৫
আসর৪:৩৩
মাগরিব৬:৩৬
এশা৭:৫৬
সূর্যোদয় - ৫:১৬সূর্যাস্ত - ০৬:৩১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১১১৮৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.