নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ৮ এপ্রিল ২০২১, ২৫ চৈত্র ১৪২৭, ২৪ শাবান ১৪৪২
কুমিল্লা গোমতী নদীর বাঁধে সড়কের বেহাল দশা দুর্ভোগে ২৫ গ্রামের মানুষ
কুমিল্লা প্রতিনিধি
কুমিল্লা গোমতী নদীর বাঁধের উত্তর পাড় গোলাবাড়ি হতে পালপাড়া পর্যন্ত ১২ কিলোমিটার সড়কের প্রায় ১০ কিলোমিটারই রয়েছে খানা-খন্দ। সড়কটির বেহাল দশার কারণে দুর্ভোগে পড়েছেন বাঁধ সংলগ্ন প্রায় ২৫টি গ্রামের মানুষ।

সরেজমিনে ঘুরে দেখা যায়, কুমিল্লা শররের নিকটবর্তী গোমতী নদীর উত্তর পাড় বাঁধের উপরের সড়কে দীর্ঘ সময় সংস্কার না করার ফলে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্তে ছোট ছোট যানবাহন আটকে যায় পায়ে চলাচল করাও দুষ্কর। সামান্য বৃষ্টি হলে গর্তে পানিবদ্ধতাসহ কাদায় একাকার হয়ে পড়ে। আর শুকনো মৌসুমে ধুলায় ধূসর হয়ে পড়ে চারদিক। সামনে আসছে বর্ষাকাল, সড়কের পাশে বসবাসকারী বাসিন্দারা এখুনি চিন্তিত হয়ে পড়েছেন। তারা বলছেন সামান্য বৃষ্টিতেই এ সড়কে চলাচল করা দুষ্কর, অধিক পরিমাণ বৃষ্টি হলে সড়কের উপরই পানি আটকে পানিবদ্ধতা সৃষ্টি হলে আমরা কিভাবে চলাচল করব?

স্থানীয়রা মনে করেন, এ সড়ক নষ্ট হওয়ার

মূল কারণ গোমতী নদীর চর হতে অবৈধভাবে মাটি বহনকারী ড্রাম ট্রাক ও ট্রাক্টর। গোমতী বাঁধের সড়ক ড্রাই ভাট করে অবাধে উঠানামা ও যাতায়াতের ফলে সড়কটির এ বেহাল দশা। স্থানীয় প্রশাসন মাঝে মধ্যে কিছু অভিযান চালালেও কাজের কাজ কিছুই হয় না কারণ, যতক্ষণ অভিযান চলে ততক্ষণ মাটি কাটা বন্ধ থাকে চলে গেলেই বিপুল উৎসাহে আবারো শুরু হয় মাটি কাটা। বেশি দুর্ভোগে পড়েছেন সড়কের পাশের গ্রামগুলো, পালপাড়া, বানাশুয়া, রত্নবতী, ছত্রখিল, পশ্চিম মাঝিগাছা, শ্রীপুর, শামার চর, শালধর, পাঁচথুবী, জালুয়াপাড়া, সুবর্ণপুর, শাহপুর, ছাওয়ালপুর ও গোলাবাড়িসহ প্রায় ২৫টি গ্রামের মানুষ। ভোগান্তির শিকার স্থানীয়রা জানান, গোমতী নদীর পাড়ের গোলাবাড়ি-পালপাড়া সড়কটি জনগুরুত্বপূর্ণ। এই সড়কটির বিভিন্ন অংশ চার বছর ধরে খানা-খন্দ হয়ে আছে। সামান্য বৃষ্টি হলে পায়েও হাঁটা যায় না। আর এখন এ সড়কে যানবাহন চালাচলের কারণে প্রতিনিয়ত ধুলায় পুরো এলাকা আচ্ছন্ন হয়ে পড়ে। এর মধ্য দিয়েই নারী ও শিশুদের যাতায়াত করতে হয়, আর তাতে শ্বাসকষ্টসহ নানা রোগে ভুগতে হচ্ছে সাধারণ জনগণকে। এতে দুর্ভোগে পড়ছেন গোমতী নদীর উত্তর জনপদের মানুষ। সড়কটি দ্রুত সংস্কার করা প্রয়োজন বলে মনে করেন এলাকাবাসী। এ বিষয়ে কুমিল্লা সদর উপজেলার উপজেলা প্রকৌশলী জানান, এ সড়কটির অবস্থা বড়ই নাজুক তা আমরা অবগত আছি। সড়কটি সংস্কারের জন্য প্রস্তাবনা জমা দেয়া হয়েছে । খুব শীঘ্রই সংস্কার কাজ শুরু করতে পারবেন বলে তিনি আশা করেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমে - ১৩
ফজর৩:৫৪
যোহর১১:৫৫
আসর৪:৩৩
মাগরিব৬:৩৫
এশা৭:৫৪
সূর্যোদয় - ৫:১৭সূর্যাস্ত - ০৬:৩০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৮৭৯৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.