নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ৮ এপ্রিল ২০২১, ২৫ চৈত্র ১৪২৭, ২৪ শাবান ১৪৪২
নিম্ন আদালত খুলতে প্রধান বিচারপতির কাছে আইনজীবী নেতাদের চিঠি
স্টাফ রিপোর্টার
করোনাভাইরাসের সংক্রমণে বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে গত ৫ এপ্রিল থেকে সারা দেশে সুপ্রিম কোর্টসহ সকল অধস্তন আদালতে বিচার কার্যক্রম বন্ধ ঘোষণা করে সুপ্রিম কোর্ট। এদিকে সারাদেশে অধস্তন আদালত খুলে দেয়ার অনুরোধ জানিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে পৃথক পৃথকভাবে চিঠি দিয়েছেন ঢাকা, চট্টগ্রাম ও সিলেট জেলা আইনজীবী সমিতি নেতৃবৃন্দ। গতকাল বুধবার চট্টগ্রাম ও সিলেট জেলা আইনজীবী নেতারা এবং গত ৫ এপ্রিল ঢাকা জেলা আইনজীবী সমিতির নেতারা এ চিঠি দেন।

করোনাভাইরাসের সংক্রমণে বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে গত ৫ এপ্রিল থেকে সারাদেশে সুপ্রিম কোর্টসহ সকল অধস্তন আদালতে

বিচার কার্যক্রম বন্ধ ঘোষণা করে সুপ্রিম কোর্ট। তবে জরুরি বিষয় শুনানির জন্য সুপ্রিম কোর্টের আপিল বিভাগে একটি চেম্বার বেঞ্চ এবং হাইকোর্ট বিভাগে মাত্র চারটি বেঞ্চ বসছে। আর প্রত্যেক জেলা ও মহানগরে এক বা একাধিক ম্যাজিস্ট্রেট কোর্ট খোলা থাকছে। এ সিদ্ধান্ত গত ৫ এপ্রিল থেকেই কার্যকর হয়েছে। সুপ্রিম কোর্টের এ সিদ্ধান্তের কারণে সংক্ষুব্ধ হয়ে সুপ্রিম কোর্টে আইনজীবীরা মানববন্ধন কর্মসূচি পালন করেন। তারা সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে সব বেঞ্চ ভার্চুয়ালি চালুর দাবি জানান।

এ অবস্থায় ৫ এপ্রিল ঢাকা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হযরত আলী ঢাকার আদালত খুলে দিতে প্রধান বিচারপতির কাছে লিখিত আবেদন জানান। এরই ধারাবাহিকতায় গতকাল সিলেট ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ প্রধান বিচারপতিকে চিঠি দেন। চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এএইচএম জিয়াউদ্দিন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, উদ্ভূত করোনা পরিস্থিতিতে জরুরি বিষয়সমূহ নিষ্পত্তি করণার্থে সীমিত আকারে নিম্ন আদালতসমূহে জামিন শুনানি, জরুরি নিষেধাজ্ঞার আবেদন ও ফাইলিং কার্যক্রম চালু করা প্রয়োজন।

সিলেট জেলা আইনজীবী সমিতির পক্ষে সভাপতি অ্যাডভোকেট এটিএম ফয়েজ উদ্দিন এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহফুজুর রহমানের দেয়া চিঠিতে বলা হয়েছে, লকডাউনের মেয়াদ বর্ধিত না করেও স্বাস্থ্যবিধি অনুসারে আবশ্যকীয় পদক্ষেপগুলো মেনে কোর্ট পরিচালনার জন্য প্রয়োজনীয় আদেশ ও নির্দেশ প্রদান করার জন্য সবিনয় প্রার্থনা করা হচ্ছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমে - ১৪
ফজর৩:৫৩
যোহর১১:৫৫
আসর৪:৩৩
মাগরিব৬:৩৬
এশা৭:৫৫
সূর্যোদয় - ৫:১৬সূর্যাস্ত - ০৬:৩১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৮৮৩৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.